ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | চুনতিতে বনবিভাগের জায়গায় অবৈধ দখলদার উচ্ছেদ

চুনতিতে বনবিভাগের জায়গায় অবৈধ দখলদার উচ্ছেদ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় চুনতি রেঞ্জের আওতাধীন সাতগড় বনবিটের নলবনিয়া হাতিবান্ধা এলাকায় সৃজিত সামাজিক বনায়নের প্রায় দেড় একর জায়গায় অবৈধ দখলদার উচ্ছেদ করেছে বনবিভাগ। শুক্রবার (২৭ আগস্ট) সকালে চুনতি রেঞ্জ কর্মকর্তা মো. শাহীনুর রহমান ও সাতগড় বিট কর্মকর্তা মাসুদ পারভেজের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। সাথে ছিলেন সামাজিক বনায়নের উপকারভোগীরা।

জানা যায়, ২০০৫-০৬ সালে প্রথম ও ২০১৯-২০ অর্থ বছরে দ্বিতীয় আবর্তে প্রায় দেড় একর জায়গা সামাজিক বনায়ন সৃজন করা হয়। উক্ত বনায়ন এলাকা স্থানীয় অসাধু ব্যক্তিরা অবৈধভাবে প্রবেশ পথে গেইট ও ঘেরা-বেড়া দিয়ে দখল করে রাখে। তারা সামাজিক বনায়নে রোপিত কিছু গাছও কেটে ফেলে এবং বিভিন্ন প্রজাতির ফলজ চারা রোপন করেন। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে ২টি মামলাও হয়েছিল।

চুনতি রেঞ্জ কর্মকর্তা মো. শাহীনুর রহমান জানান, প্রায় ১৫ বছর যাবত স্থানীয় জনৈক সৈয়দ মোক্তার আহমদ প্রকাশ লেদু মেম্বার ও তার ছেলে ফারুক সামাজিক বনায়নের উপকারভোগীদের জায়গা অবৈধভাবে দখল করে রাখেন। সেখানে বিভিন্ন প্রজাতির চারাও রোপন করেন। তিনি জানান, শুক্রবার সকালে সামাজিক বনায়নের উপকারভোগীদের নিয়ে বনবিভাগের একটি সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত মতে উপকারভোগীদের সাথে নিয়ে বনবিভাগ অভিযান চালিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ করেন। এ ব্যাপারে বন আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন। পর্যায়ক্রমে রেঞ্জের আওতাধীন বনবিভাগের জায়গা অবৈধভাবে দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!