Home | লোহাগাড়ার সংবাদ | চরম্বায় খোলা জায়গায় পায়খানার বর্জ্য ফেলে পরিবেশ দুষণের অভিযোগ

চরম্বায় খোলা জায়গায় পায়খানার বর্জ্য ফেলে পরিবেশ দুষণের অভিযোগ

292

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার চরম্বা মাইজবিলা এলাকার স্থানীয় প্রভাবশালী এক পরিবার খোলা জায়গায় পায়খানার বর্জ্য ফেলে পরিবেশ দূষণ করার অভিযোগ পাওয়া গেছে। গত ২৯ জুন এলাকাবাসীর পক্ষে মোহাম্মদ আরিফ উল্লাহ এহেন ঘৃণ্য কাজের প্রতিকার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে প্রকাশ, গত ২৩ জুন (২৮ রমজান) গভীর রাতে মাইজবিলা গ্রামের এক প্রভাবশালী ব্যক্তি মোস্তফিজুর রহমান ও তার ছেলে শহীদুল ইসলাম তাদের পায়খানার বর্জ্য জোরপূর্বক টংকাবতী সড়কের পাশের অন্যের খোলা জমিতে ফেলে। যার ফলে উৎকট দুর্গন্ধে পথচারী ও এলাকাবাসীর চরম দূর্ভোগের শিকার হতে হয়। হচ্ছে। তারা প্রভাবশালী হওয়ায় এলাকার কারো কথায় কর্ণপাত করেন না। বাঁধা দিলে এলাকাবাসীকে নানা রকম হুমকী ধমকী প্রদান করেন।

অভিযোগে আরো প্রকাশ, পায়খানার বর্জ্য ফেলার সন্নিকটে রয়েছে মাইজবিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাইজবিলা অলি আহমদ বীর বিক্রম উচ্চ বিদ্যালয়, ২টি মসজিদ ও অনেক বাড়ি-ঘর রয়েছে। দুর্গন্ধের কারণে মুসল্লীদের নামাজ আদায়ে দারুণ সমস্যা হচ্ছে।

স্থানীয়রা জানিয়েছেন, অভিযুক্ত মোস্তফিজুর রহমান বান্দরবান সরকারী সদর হাসপাতালের সহকারী স্টোর কিপার ও তার ছেলে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হেলথ অ্যাসিস্ট্যান্ট হিসেবে কর্মকর্ত আছে। সরকারী চাকুরীর সুবাধে পিতা-পুত্র মিলে এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা করে বলে এলাকাবাসীরা জানিয়েছেন।

অপরদিকে, অভিযুক্তদের সাথে যোগাযোগ করতে না পারায় এ ব্যাপারে তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!