Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার জেএমবি সদস্যদের ওপর কড়া নজরদারি

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার জেএমবি সদস্যদের ওপর কড়া নজরদারি

unnamed-file11-700x336

নিউজ ডেক্স : চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি এক নারীসহ ১৬ জেএমবি সদস্যদের ওপর কড়া নজরদারি করছে কর্তৃপক্ষ। একইসঙ্গে কারাগারের ভেতর ও বাইরে নিরাপত্তা ব্যবস’াও জোরদার করা হয়েছে। একজন ডেপুটি জেলারের নেতৃত্বে ৭ সদস্যের একটি কমিটি তাদের নজরদারি করছে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের এক কর্মকর্তা জানান, মূলত একটি গোয়েন্দা সংস’ার প্রতিবেদনের ভিত্তিতে জেএমবি সদস্যদের ওপর নজরদারি বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, ২০১৪ সালে ময়মনসিংয়ের ত্রিশালে জেএমবির তিন সদস্যকে ছিনিয়ে নেয়ার পর থেকে কারা নিরাপত্তা বাড়ানো হয়েছিল।

কারা সূত্র জানায়, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বর্তমানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) এর এক নারীসহ ১৬ জন সদস্য রয়েছে। এরমধ্যে একজন সাজাপ্রাপ্ত। বাকিরা হাজতি। তাদের নির্দিষ্ট সেলে রাখা হয়েছে। একজন ডেপুটি জেলারের নেতৃত্বে গঠিত কমিটি কারাবন্দি জঙ্গিদের আচরণ, কর্মকাণ্ড তদারক করছেন।

কারাগারের দুটি ফটকের সামনে অতিরিক্ত কারারক্ষী মোতায়েন করা হয়েছে। কারাগারের ভেতর ও বাইরে পুলিশ টহল দিচ্ছে।

ডেপুটি জেলার মনির হোসেন জানান, কারাগারের অভ্যন্তরে এবং বাইরে সশস্ত্র কারারক্ষীদের সংখ্যা বাড়ানো হয়েছে। জঙ্গি ও সন্ত্রাসী কারাবন্দিদের ওপর গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। কারাগারে বন্দিদের সাথে দেখা-সাক্ষাতে কড়াকড়ি আরোপ করা হয়েছে। সাক্ষাৎপ্রার্থী স্বজনদের কারা ফটকে দুই ধাপে তল্লাশি চালিয়ে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

সূত্র : দৈনিক সুপ্রভাত বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!