ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কোয়ারেন্টাইন নির্দেশনা না মানায় প্রবাসীকে জরিমানা

কোয়ারেন্টাইন নির্দেশনা না মানায় প্রবাসীকে জরিমানা

নিউজ ডেক্স : মানিকগঞ্জে কোয়ারেন্টাইন নির্দেশনা অমান্য করে কোয়ারেন্টাইন ছেড়ে বাইরে যাওয়ায় এক সৌদি প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৫ মার্চ) বিকেলে তাকে এ জরিমানা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল আলম। তিনি বলেন, কোয়ারেন্টাইন নির্দেশনা অমান্য করে বাইরে যাওয়ায় ওই সৌদি প্রবাসীকে জরিমানা করা হয়।

এদিকে মানিকগঞ্জে বেড়েই চলছে বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখার সংখ্যা। গত পাঁচদিনে মানিকগঞ্জের বিভিন্ন উপজেলায় বিদেশফেরত ২২১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ না থাকলেও বিদেশফেরত হওয়ার কারণে নিজ নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, শনিবার (১৪ মার্চ) নতুন করে ৫২ জনকে পর্যবেক্ষণের জন্য চিহ্নিত করা হয়। শুক্রবার (১৩ মার্চ) ৬০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এর আগে বৃহস্পতিবার (১২ মার্চ) পর্যন্ত জেলায় ১০৯ জন বিদেশফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। জাগো নিউজ

স্থানীয় সূত্র জানায়, অনেক বিদেশফেরত ব্যক্তি নিজ নিজ এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। স্বাস্থ্য বিভাগের নির্দেশনা তারা মানছেন না। স্বাস্থ্য বিভাগ এবং প্রশাসনের নজরদারিও নেই। এতে করে স্থানীয়দের মধ্যে কিছুটা আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ করেছি। না হলে এটা ছড়িয়ে যেতে পারে। যারা কোয়ারেন্টাইন নির্দেশনা মানবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!