ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | কারামুক্ত হলেন মাহমুদুল হক পেয়ারু

কারামুক্ত হলেন মাহমুদুল হক পেয়ারু

414260_159

নিউজ ডেক্স : লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচন আয়োজনের দাবি জানিয়ে হাইকোর্টে রিট করে প্রভাবশালীদের রোষাণলে পড়া স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক পেয়ারু অবশেষে কারামুক্ত হয়েছেন। গত ২৯ মে বুধবার রাত ১০টায় তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি লাভ করেন। এর আগের দিন মঙ্গলবার তিনি সবকটি রাজনৈতিক মামলায় জামিন পান।

জানা যায়, গত ২৯ এপ্রিল রাতে নগরীর লালখান বাজার এলাকা থেকে কোনো গ্রেফতারি পরোয়ানা ছাড়াই মাহমুদুল হক পেয়ারুকে আটক করে লোহাগাড়া থানা পুলিশ। পরে অনেক আগের তিনটি রাজনৈতিক মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে চালান দেয়া হয়। সেই মামলাগুলোর এজহারে কোনোটিতে পেয়ারুর নাম ছিল না।
এদিকে গত ৯ এপ্রিল লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচন কেন অনুষ্ঠিত হবে না তা জানতে চেয়ে নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি রুল জারি করেছিলেন হাইকোর্ট।

সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ সংশ্লিষ্টদের প্রতি ৪ সপ্তাহের রুল জারি করেন। সেসময় মাহমুদুল হক পেয়ারুর এক আবেদনের প্রেক্ষিতে আদালত এ রুল জারি করেন। একইদিন চট্টগ্রাম বিভাগীয় কমিশনারে কার্যালয়ে নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচিতদের শপথ অনুষ্ঠিত হয়েছিল।

গত ৩১ মার্চ লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে নৌকা প্রতীককে হারিয়ে আনারস প্রতীকে জয়লাভ করেন সাবেক এলডিপি নেতা সদ্য আওয়ামী লীগে যোগ দেয়া জিয়াউল হক চৌধুরী বাবুল। এরপর অনেকটা তড়িঘড়ি করে গেজেট প্রকাশ ও শপথানুষ্ঠানের আয়োজন করা হলে জনমনে প্রশ্নের সৃষ্টি হয়।

মাহমমুদুল হক পেয়ারু বলেন, আমি লোহাগাড়া উপজেলা নির্বাচনের বৈধ প্রার্থী ছিলাম। আমাকে বাদ দিয়ে নির্বাচনের আয়োজন করে আমার নাগরিক অধিকার হরণ করা হয়েছে। এ ব্যাপারে হাইকোর্টে রিট করার কারণে রোষানলে পড়তে হয়েছে আমাকে। আপন বাধ্য করতে প্রভাবশালী মহলের ইন্ধনে আমাকে গ্রেফতার করেছিল পুলিশ। তিনি বলেন, অন্যায়ের সাথে কোনো আপস নয়, আমি আমার অধিকারের জন্য আইনি লড়াই অব্যাহত রাখবো।

সূত্র : দৈনিক নয়াদিগন্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!