ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ঈদের পরপরই চট্টগ্রামে চাঙা হবে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন

ঈদের পরপরই চট্টগ্রামে চাঙা হবে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন

নিউজ ডেক্স : ঈদের পরপরই চট্টগ্রামে চাঙা হয়ে উঠবে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন সমূহের রাজনীতি। প্রথমে চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলা আওয়ামী লীগের তৃণমূলের প্রতিনিধি সভা, এরপর মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন।

একই সময়ে চট্টগ্রাম মহানগর-উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলনের প্রস্তুতি নিয়েছেন কেন্দ্রীয় নেতারা। এরই মধ্যে মহানগর ও দক্ষিণ জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষণা হতে পারে কেন্দ্র থেকে। সব মিলে চট্টগ্রামে আওয়ামী রাজনীতিতে ঈদের আনন্দের সাথে যুক্ত হচ্ছে বাড়তি আনন্দ।

জাতীয় নির্বাচনের আগে তৃণমূল পর্যায়ে সাংগঠনিক বিরোধ নিরসন ও সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে ঈদের পরপরই দেশব্যাপী জেলা সফর করবেন আওয়ামী লীগের বিভাগীয় সংগঠনিক টিম। রমজানের আগে অনেক জেলায় তৃণমূলের প্রতিনিধি সভা করেছেন কেন্দ্রীয় নেতারা। ঈদের পর চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের তৃণমূলের প্রতিনিধি সভা করবেন কেন্দ্রীয় নেতারা।

এরপর মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করবেন বলে জানা গেছে। এদিকে ঈদের পর আগামী ২৭, ২৯ এবং ৩১ মের মধ্যে চট্টগ্রাম মহানগর-উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন করতে চায় কেন্দ্রীয় যুবলীগ। ইতোমধ্যে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হতে আগ্রহীদের কাছ থেকে বায়োডাটা নেয়া হয়েছে।

কেন্দ্রীয় যুবলীগ সূত্রে জানা যায়, এর মধ্যে ১০৮টি সিভি জমা দিয়েছেন শুধুমাত্র মহানগর যুবলীগের শীর্ষ দুই (সভাপতি-সাধারণ সম্পাদক) পদের জন্য। নগরের সভাপতি পদে ৩৫ জন আর সাধারণ সম্পাদক পদে ৭৩ জন সিভি জমা দিয়েছেন। বাকি দুই ইউনিটের মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলায় সভাপতি পদে ১৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৩৯টি সিভি জমা দিয়েছেন। অন্যদিকে চট্টগ্রাম উত্তর জেলায় সভাপতি পদে ৯ জন ও সাধারণ সম্পাদক পদে ২২ জন সিভি জমা দিয়েছেন। এদিকে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা আগামী ১৪ মে দক্ষিণ জেলা আওয়ামীলীগের তৃণমূলের প্রতিনিধি সভার তারিখ নির্ধারণ করেছেন।

নগরীর জিইসি কনভেনশন সেন্টারে দক্ষিণ জেলা আওয়ামীলীগের তৃণমূলের এই প্রতিনিধি সভা অনুষ্ঠিত হবে। তৃণমূলের প্রতিনিধি সভায় চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শেখ ফজলুল করিম সেলিম এমপি, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক-তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন উপস্থিত থাকতে পারেন বলে জানিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। এদিকে আগামী জুন মাসে মহানগর আওয়ামী লীগের সম্মেলন করতে চায় কেন্দ্রীয় নেতারা। গত ২২ মার্চ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাদের সাথে সার্কিট হাউজে বৈঠক শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের) আবু সাঈদ আল মাহমুদ স্বপন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

সব মিলে মহানগর থেকে শুরু করে জেলার সর্বত্র আওয়ামী লীলীগ ও যুবলীগের নেতাকর্মীদের মধ্যে এখন প্রাণচাঞ্চল্য ভাব বিরাজ করছে। নগরীর পাশাপাশি জেলার সর্বত্র আলোচনা চলছে-ঈদের পর চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের পাশাপাশি উত্তর-দক্ষিণ ও মহানগর যুবলীগের সম্মেলন নিয়ে। সম্মেলনের মাধ্যমেই আসবে আওয়ামী লীগ ও যুবলীগে নতুন নেতৃত্ব। আর এই নতুন নেতৃত্বে কারা আসছেন-সেই আলোচনার পাশাপাশি চলছে জোর প্রচেষ্টাও। -আজাদী প্রতিবেদন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!