Home | দেশ-বিদেশের সংবাদ | ইসির বৈঠকে ভোটের তারিখ চূড়ান্ত

ইসির বৈঠকে ভোটের তারিখ চূড়ান্ত

EC-Bhaban-bg20180219005337

নিউজ ডেক্স : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণ ঠিক করে ফেলেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার বেলা ১১টার পর থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কক্ষে অনুষ্ঠিত বৈঠকে আসন্ন এই নির্বাচনের তারিখ চূড়ান্ত হয়েছে।

তবে চূড়ান্ত এই তারিখ সম্পর্কে নিশ্চিত করে কিছু জানা যায়নি। আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি। নির্বাচনের তারিখ জানতে দেশবাসীকে সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে।

বৈঠক শেষে কমিশনার শাহাদাত হোসেন সাংবাদিকদের বলেন, সব কিছু ঠিকঠাক চলছে। সব কিছু ঠিকঠাক আছে। এদিকে নির্বাচন কমিশনে বৈঠক শুরুর কিছুক্ষণ পরে বিটিভি, বেতারের রেকর্ডিং টিম প্রবেশ করে সিইসির কক্ষে। যাবতীয় প্রস্তুতি শেষে ভাষণ রেকর্ডিংয়ের কাজ চলে।

এ সময় নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদসহ বিটিভি, বেতার ও পিআইডির সংশ্লিষ্ট কর্মকর্তারা সেখানে ছিলেন।

প্রসঙ্গত, সংবিধান অনুযায়ী আগামী ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ৩০ অক্টোবর থেকে নির্বাচনের ক্ষণ-গণনা শুরু হয়েছে। তবে ডিসেম্বরের মধ্যেই ভোটগ্রহণ সম্পন্ন করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। এজন্য গত ১ নভেম্বর রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত করে নির্বাচনের সার্বিক প্রস্তুতি জানিয়েছে ইসি।

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!