Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | স্বাধীনতা দিবসে প্রবাসী আলীমুজ্জামান রিপনের শুভেচ্ছা

স্বাধীনতা দিবসে প্রবাসী আলীমুজ্জামান রিপনের শুভেচ্ছা

image_printপ্রিন্ট করুন

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে লোহাগাড়াবাসী ও প্রবাসের সবাইকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন সৌদি আরবের মক্কার বিশিষ্ট ব্যবসায়ী লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের সন্তান আলহাজ্ব আলীমুজ্জামান রিপন। সেই সাথে শ্রদ্ধা জানিয়েছেন স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি।

তিনি জানান, আজ থেকে ৫০ বছর আগে ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পৃথিবীর ইতিহাস জঘন্যতম এক ঘটনার সাক্ষী হয়। নির্মম আর নৃশংস গণহত্যার নজির স্থাপন করে পাকিস্তান হানাদার বাহিনী। রাজধানী ঢাকায় সারা দিনের কাজ শেষে কর্মক্লান্ত নিরীহ মানুষ যখন ঘরে ফিরে ঘুমিয়ে ছিল, তখন তাদের হত্যার জন্য পথে নামে জলপাই রঙের ট্যাংক আর সাঁজোয়া বহর। হিংস্র শ্বাপদের মতো ধেয়ে যায় ঢাকা বিশ্ববিদ্যালয়, পুলিশ, ইপিআর ব্যারাকের দিকে। শুরু হয় কুখ্যাত ‘অপারেশন সার্চলাইট’।

এই ঘটনার পরপরই বাংলাদেশের চূড়ান্ত স্বাধীনতা যুদ্ধ এগিয়ে যায়। যুদ্ধটা অনিবার্য হয়ে উঠেছিল আরো আগে থেকেই। সমগ্র বাংলার মুক্তির দাবির কাছে মাথা নত করতে হয়েছে পাকিস্তানকে। তবে তার মাঝখানে কেটে গেছে দীর্ঘ নয় মাস। এই নয় মাসে রক্ত বন্যা বয়ে গেছে বাংলার সবুজ কোমল ভূমিতে। বিশ্ব ইতিহাসে রক্ত দিয়ে স্বাধীন দেশের কাতারে উঠে আসে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!