Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

সাতকানিয়ায় ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : সাতকানিয়া পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) মনোনয়নপত্র বাছাইয়ের দিন ঋণখেলাপী, হলফনামায় তথ্য গোপন ও মিথ্যা তথ্য প্রদানের কারণে এসব প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। এখন বৈধ প্রার্থী হলেন চেয়ারম্যান পদে ২ জন, কাউন্সিলর পদে ৩৮ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন।

সাতকানিয়ায় অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত নগরীর বন্দর থানা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ কামরুল হাসানের দেয়া তথ্যমতে, মনোনয়নপত্র বাতিল হওয়া কাউন্সিলর প্রার্থীরা হলেন ৩নং ওয়ার্ডের একেএম মোর্শেদ, মোঃ মহিউদ্দিন, ৪নং ওয়ার্ডের মুহাম্মদ শামসুল হক, মোঃ নুরুল হক, ৫নং ওয়ার্ডের মোঃ আকতার হোসেন, মোঃ রফিক, ৬নং ওয়ার্ডে রাশেদুল ইসলাম ও ৯নং ওয়ার্ডের হুমায়ুন কবির চৌধুরী।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আতাউর রহমান জানান, হলফনামায় তথ্য গোপন, মিথ্যা তথ্য উপস্থাপন ও ঋণ খেলাপীর দায়ে সাধারন কাউন্সিলর পদে ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা চাইলে আপিল করতে পারবেন।

তিনি আরো জানান, ৩নং ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী ছিল দুই জন। বাছাইয়ে দুইজনেরই মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এখন তারা আপিল করে প্রার্থিতা ফিরে পেলে ঐ ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হবে। অন্যথায় ঐ ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হবে না। আর যদি একজন প্রার্থী তার প্রার্থিতা ফিরে পান এবং অন্যজন ফিরে না পান সেক্ষেত্রে একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!