Home | ব্রেকিং নিউজ | সম্পদের পাহাড় নয়, মানুষের ভালোবাসা অর্জন করায় রাজনীতির সফলতা : আমিনুল ইসলাম

সম্পদের পাহাড় নয়, মানুষের ভালোবাসা অর্জন করায় রাজনীতির সফলতা : আমিনুল ইসলাম

এলনিউজ২৪ডটকম : বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, একজন রাজনীতিবিদের জীবনে ব্যাংক ও বহুতল ভবনের মালিক হওয়া বা পাহাড়সম ব্যাংক ব্যালেন্স করা রাজনৈতিক জীবনের সফলতা নয়। বরং রাজনৈতিক ব্যর্থতা। সাধারণ মানুষের পাহাড়সম ভালোবাসা অর্জন করায় এক রাজনীতিবিদের রাজনৈতিক সফলতা। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের রাজনীতি করতে চান তাহলে সাধারণ মানুষের ভালোবাসা অর্জন করুন। শুধু নেতার সাথে ছবি তুলে ফেসবুকে দেয়ার নাম রাজনীতি নয়। রাজনীতিতে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে।

বুধবার (১৮ আগস্ট) সকাল ১১টায় আধুনগরের এক কমিউনিটি সেন্টারের সামনে লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত মুজিববর্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে দলের কেন্দ্রীয় কর্মসূচির আওতায় বৃক্ষরোপন ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরীর সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হিরু, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব জান মোহাম্মদ সিকদার ও সহ-সভাপতি শ্রীনিবাস দাশ সাগর।

প্রধান অতিথি বলেন, ১৯৪৩ সালে দেশে দুর্ভিক্ষ দেখা দিয়েছিল। অনেক মানুষ না খেয়ে মারা যাচ্ছিলেন। বঙ্গবন্ধু তখন আশপাশের মানুষকে তাঁর পিতার ২টি গোলা ভর্তি ধান বিলিয়ে দিয়েছিলেন। আর এখন যারা রাজনীতির কথা বলে নিজেদের গোলা ভর্তি করে তারা কখনো সত্যিকারের বঙ্গবন্ধুর কর্মী হতে পারে নাই। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সংগঠন করতে হলে ত্যাগের আদর্শে উদ্বুদ্ধ হতে হবে। যারা পাকিস্তানের ধ্যান-ধারণায় বিশ্বাসী তারা মনে করেছিলেন বঙ্গবন্ধুকে হত্যা করে আরেকটি বিজয় অর্জন করেছে। পৃথিবীতে একজন মুসলমান, আরেকজন মুসলমানের মৃত্যুতে খুশি হয় না। কিন্তু আমরা এমন এক জাতি বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করে নিরাপদে থাকার সুযোগ করে দেয়া হয়েছে। এক সময় আওয়ামী লীগ নেতাকর্মীদের সংগঠিত করতে প্রকাশ্যে মিটিং করতে পারতাম না। খবর পেলে মামলা-হামলার শিকার হতে হতো। তিনি আরো বলেন, প্রকৃতিকে প্রকৃতির মতো রাখতে হবে। ইচ্ছেমতো গাছ কাটা যাবে না। অক্সিজেনের অভাবে কষ্ট পাবো। প্রকৃতি রক্ষার জন্য বেশি বেশি গাছের চারা রোপন করতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাশেম মিয়া, ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, কোষাধ্যক্ষ হাজ্বী মাহমুদুল হক, বন ও পরিবেশ সম্পাদক মঞ্জুর আহমদ, উপ-দপ্তর সম্পাদক এম.এস মামুন, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদীন জনু, চরম্বা ইউপি চেয়ারম্যান মাষ্টার শফিকুর রহমান, আধুনগর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মামুন-উর রশিদ চৌধুরী, নুরুল হক কন্ট্রাক্টর, আবছার আহমদ, সলিল কান্তি বড়ুয়া, দিদারুল আলম বাবুল, আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রাসু, কলাউজান ইউনিয়ন সভাপতি গাজী ইছহাক, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, চুনতি ইউনিয়ন সভাপতি শাহ আলম পল্টু, লোহাগাড়া সদর ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক হেফাজত উল্লাহ, আধুনগর ইউনিয়ন সভাপতি নুরুল কবির, সাধারণ সম্পাদক আলী আহমদ, পদুয়া ইউনিয়ন সাধারণ সম্পাদক আবচার আহমদ, চরম্বা ইউনিয়ন সাধারণ সম্পাদক আসহাব উদ্দিন, পুটিবিলা ইউনিয়ন সভাপতি জাহাঙ্গীর হোসেন মানিক, আমিরাবাদ ইউনিয়ন যুগ্ম আহবায়ক কামাল উদ্দিন, পদুয়া ইউনিয়ন সাধারণ সম্পাদক আবচার আহমদ, উপজেলা কৃষক লীগের সভাপতি আলী আহমদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক আবছার উদ্দিন, শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি আয়ুব আলী, উপজেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি আকতার কামাল পারভেজ, কৃষক লীগের সহ-সভাপতি মাহমুদুল হক চৌধুরী ও চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিহান পারভেজ চৌধুরী প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি দলীয় নেতাকর্মীদের মাঝে ১০ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ ও মহাসড়কের পাশে গাছের রোপন করে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*