Home | অন্যান্য সংবাদ | সবার জন্য উন্মুক্ত হল ফেসবুকের “রুম” ফিচার

সবার জন্য উন্মুক্ত হল ফেসবুকের “রুম” ফিচার

image_printপ্রিন্ট করুন

তথ্যপ্রযুক্তি ডেস্ক : এবার সব ফেসবুক ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত হল ফেসবুক রুম। এই রুম ফিচারের মাধ্যমে কোন সময়সীমা ছাড়াই ৫০ জন পর্যন্ত একসাথে ভিডিও কনফারেন্স করতে পারবেন। খবর রয়টার্সের

ফেসবুকের যোগ করা নতুন এই ফিচার অনেকটা লাইভ ভিডিও সম্প্রচারের মত। যার কনফারেন্স মেসেঞ্জার জুমের অনুকরণে তৈরি করা।

এই ফিচারের মাধ্যমে কেউ ফেসবুক ব্যবহার না করলেও ইনভাইট লিঙ্ক ব্যবহার করে ওয়েব পেইজের মাধ্যমে মেসেঞ্জার রুমের ভিডিও কলিংয়ে যোগ দিতে পারবেন।

করোনাভাইরাসের মহামারীতে পুরো বিশ্ব লকডাউনে যাওয়ায় ভিডিও কনফারেন্স চাহিদা বাড়ে। ব্যাপকভাবে ভিডিও কলিং ফিচার ব্যবহার করছে মানুষ। সেই সুযোগকে কাজে লাগাতে ফেসবুকের এই “রুম” ফিচার।

নেটিজেনদের চাহিদা মেটাতে এবং নতুনত্ব দিতে পিছিয়ে নেই অন্য সামাজিক যোগাযোগ প্লাটফর্মগুলোও। চাহিদার সাথে তাল মিলিয়ে গুগল এর প্যারেন্ট প্রতিষ্ঠান অ্যালফাবেট ইনকর্পোরেট নিয়ে এসেছে ফ্রি ভিডিও কনফারেন্সে ফিচার “গুগল মিট”।

বৃহস্পতিবার থেকেই পুরোপুরি ভাবে ভিডিও কনফারেন্সিং ফিচার “রুম” সব ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করেছে ফেসবুক।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা গুগলের প্লে স্টোর থেকে মেসেঞ্জার অ্যাপটি আপডেট করে নিয়ে এই ফিচার ব্যবহার করতে পারবেন।

শুধু অ্যান্ড্রয়েডই নয়, উইন্ডোজ, আইওএস বা ম্যাকওএস ব্যবহারকারীরাও ভিডিও কনফারেন্সিং ফিচার ব্যবহার করতে পারবেন। এ জন্য সব ব্যবহারকারীকে তাদের মেসেঞ্জার অ্যাপটি আপডেট করতে হবে। এর আগে গত এপ্রিলে পরীক্ষামূলক ভাবে মেসেঞ্জার রুম নামে এই ফিচারের চালু করেছিল ফেসবুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!