Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়া-সাতকানিয়াবাসী দ্রুত রিপোর্ট পেতে নমুনা পরীক্ষা কক্সবাজার ল্যাবে করার সিদ্ধান্ত

লোহাগাড়া-সাতকানিয়াবাসী দ্রুত রিপোর্ট পেতে নমুনা পরীক্ষা কক্সবাজার ল্যাবে করার সিদ্ধান্ত

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : করোনার হটস্পট হিসেবে চিহ্নিত লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলার লোকজন দ্রুত রিপোর্ট পেতে নমুনা পরীক্ষা করা হবে কক্সবাজার ল্যাবে। শনিবার (২ মে) স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম বিভাগীয় করোনা বিষয়ক সেলের সমন্বয়ক ও সাতকানিয়ার সন্তান ডা. আ ম ম মিনহাজুর রহমান তাঁর ফেসবুক আইডিতে এ তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রাম বিআইটিআইডি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের করোনা পরীক্ষাকেন্দ্র দু’টি নমুনাজটে নাকাল। নমুনা গ্রহণের ৬/৭ দিন পর মিলছে রিপোর্ট। ফলে সাতকানিয়ায় নমুনা সংগ্রহ ও পরীক্ষার হার কমছিলো দিন দিন। আজ শনিবার এ বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের নজরে এনে সাতকানিয়া ও পার্শ্ববর্তী লোহাগাডা উপজেলার নমুনাসমূহ কক্সবাজারে স্থাপিত পরীক্ষাকেন্দ্রে করার সিদ্ধান্ত প্রদানের অনুরোধ করেন মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া। এরই প্রেক্ষিতে মহাপরিচালক সম্মতি জ্ঞাপন করেন ও চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)কে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

তিনি আরো জানান, কক্সবাজারেও করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। ওই কেন্দ্রেও নমুনা সংগ্রহের হারও পাল্লা দিয়ে বাড়ছে দিন দিন। তবু তা চট্টগ্রামের চেয়ে তুলনামূলক অনেক কম। তাই সাতকানিয়া-লোহাগাড়ার নমুনা কক্সবাজারে পরীক্ষা করানোর এ সিদ্ধান্তে এ দুই উপজেলাবাসী উপকৃত হবে। এতে সন্দেহ নেই।

ডা. আ ম ম মিনহাজুর রহমান জানান, এ ব্যাপারে কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ’র সাথে কথা বলেছি। তিনি আগামী ৫ মে থেকে এ দুই উপজেলার নমুনাসমূহ কক্সবাজার ল্যাবে পরীক্ষার করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে বলে নিশ্চিত করেছেন।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ জানান, বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখে অবগত হয়েছি। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কক্সবাজার ল্যাবে পরীক্ষার জন্য করোনাভাইরাসের নমুনা প্রেরণের কোন অফিসিয়াল নির্দেশনা পাননি বলে জানান তিনি।

এদিকে, লোহাগাড়ার কৃতিসন্তান ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়ার এমন পদক্ষেপকে স্বাগত ও কৃতজ্ঞতা জানিয়েছেন লোহাগাড়া-সাতকানিয়াবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!