Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় বিচারাধীন জায়গা জোরপূর্বক জবর দখলের অভিযোগ

লোহাগাড়ায় বিচারাধীন জায়গা জোরপূর্বক জবর দখলের অভিযোগ

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় আদালতে বিচারাধীন ভোগ দখলীয় জায়গা জোরপূর্বক জবর দখলের অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করেছেন ভূক্তভোগীরা। মঙ্গলবার (৭ জুলাই) বিকালে লোহাগাড়া প্রেসক্লাব কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভূক্তভোগী আবদুর রহিম।

লিখিত বক্তব্যে তিনি জানান, উপজেলা সদরের রশিদের পাড়ার আবুল কাশেম, রহিমার বর পাড়ার মুন্নি বেগম ও জালাল উদ্দিন পরিবারের সাথে তাদের দীর্ঘদিন ধরে জায়গা জমির বিরোধ চলে আসছিল। এ সংক্রান্তে আদালতে মামলা বিচারাধীন রয়েছে। কিন্তু অভিযুক্ত ব্যাক্তিবর্গ তাদের পরিবারের লোকজন ও ভাড়া করা লোক দিয়ে এ জায়গা অবৈধ ভোগ দখলের অপচেষ্ঠা চালাচ্ছে। অবৈধ নিমার্ণ কাজে বাধা দিতে গেলে তারা খুন জখম ও প্রাণনাশের হুমকি দিচ্ছে। এ ব্যাপারে স্থানীয় গণ্যমান্য ও থানা পুলিশের কাছে বেশ কয়েকবার অভিযোগ দায়ের করা হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি। গত ৬ জুলাই লোহাগাড়া থানায় পৃথক ২টি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে লোহাগাড়া থানার এএসআই শফিউল¬াহ সরেজমিনে গিয়ে সাময়িক কাজ বন্ধ করলেও রহস্যজনক কারণে তারা উক্ত জায়গায় ইট, বালি, রড ও সিমেন্ট দিয়ে পাকা দেওয়াল নিমার্ণ কাজ অব্যাহত রেখেছে। উক্ত জায়গা অবৈধ দখলের নিমিত্তে দেওয়াল নিমার্ণ কাজ বন্ধ করতে প্রশাসনের শরণাপন্ন হলেও প্রভাবশালীদের বিরুদ্ধে কঠিন আইগত কোন ব্যবস্থা নেয়নি পুলিশ। উক্ত জায়গা অবৈধ দখলমুক্ত করতে প্রশাসন ও উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগীরা। তারা আরো জানান, জবর দখলকারী সন্ত্রাসীদের হুমকিতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। সাংবাদিক সম্মেলনে ভূক্তভোগী সাইদুল আলম ও সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসাইন মাহমুদ জানান, অভিয্ক্তুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!