Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর ‘ঘর’ উপহার পাচ্ছে ১৭০ পরিবার

লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর ‘ঘর’ উপহার পাচ্ছে ১৭০ পরিবার

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ ‘বসতঘর’ পাচ্ছে লোহাগাড়ার ১৭০ পরিবার। আশ্রয়ণ- ২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে গৃহহীনরা এসব ঘর পাবেন। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর হস্তান্তর করবেন।

বৃহস্পতিবার (১৭ জুন) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জিতু উপজেলা পরিষদ সভা কক্ষে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান।

ইউএনও জানান, উপজেলার বিভিন্ন এলাকার ভূমিহীন, গৃহহীন, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যাক্তা ও অতি বৃদ্ধ পরিবারের লোকজন এসব সেমিপাকা বসতঘর পাচ্ছেন। প্রতিটি বসতঘরে রয়েছে ২টি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। প্রতিটি বসতঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। প্রতি পরিবারের জন্য বরাদ্দকৃত দুই শতাংশ জমির মধ্যে ঘরগুলো নির্মাণ করা হয়েছে। নির্মিত ঘরগুলো চুনকাম করে আকর্ষণীয় করা হয়েছে। ইতোমধ্যে তাদের বসতঘরের দলিলও তৈরি করে দেয়া হয়েছে।

তিনি আরো জানান, ‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষ গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন, গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেয়ার কার্যক্রম চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর বিচক্ষণতায় দেশ অনেক এগিয়ে যাচ্ছে। হস্তান্তরের জন্য তৈরিকৃত ঘরগুলোর কাজের মান যাতে ভালো হয় তার জন্য সবসময় তদারকি করেছি। তালিকা তৈরিতে ভুলভ্রান্তি হয়ে থাকলে আমাকে অবগত করবেন। ঘর তৈরিতে অনিময় হলে ছাড় দেয়া হবে না। এছাড়া গত ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে উপজেলার ১৮ গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. খোরশেদ আলম চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম শাওন ভুঁইয়া ও লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও স্থানীয় সংবাদকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!