Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় কালবৈশাখী ঝড়ের তান্ডব

লোহাগাড়ায় কালবৈশাখী ঝড়ের তান্ডব

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় কালবৈশাখী ঝড়ের তান্ডবে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ ও যানবাহন চলাচল। প্রবল বাতাসে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশকিছু ঘরবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান। নষ্ট হয়ে গেছে ক্ষেতের ফসল। বুধবার সকালে কালবৈশাখী ঝড় এই তান্ডব চালায়।

খোঁজ নিয়ে জানা গেছে, কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে কলাউজান ইউনিয়নের তেইল্যাপুকুর এলাকায় গাছ পড়ে সড়কের উপর দুমড়ে-মুচড়ে গেছে সিএনজি অটোরিকশা। চরম্বা ইউনিয়নের নাছির মোহাম্মদ পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের টিনের তৈরি শ্রেণিকক্ষের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। লোহাগাড়া সদর ইউনিয়নের বাসিন্দা হারুন অর রশিদের ঘরের চাল উড়িয়ে নিয়ে গেছে। তার ভিটার বেশ কয়েকটি গাছ ভেঙ্গে গেছে। এছাড়া বেশ কয়েকটি গ্রামের প্রায় ১৫-২০টি বসতঘরের টিনের চাল উড়িয়ে নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

লোহাগাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম মোহাম্মদ শাহজাহান জানান, কালবৈশাখী ঝড়ের কারণে প্রায় ১৫টি বৈদ্যুতিক খুঁটি উপড়ে গেছে। অর্ধশতাধিক স্থানে গাছ পড়ে বিদ্যুতের লাইন ছিঁড়ে গেছে। এছাড়া দেড় শতাধিক স্থানে গাছের ডালপালা ভেঙ্গে তারের উপর পড়েছে। ক্ষতিগ্রস্ত লাইন ঠিক করতে কাজ করছে বিদ্যুৎ অফিসের লোকজন। যতদ্রুত সম্ভব বিদ্যুৎ সরবরাহ চালু করতে চেষ্টা করছি।

উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ মনিরুল ইসলাম জানান, কালবৈশাখীর ঝড়ের কবলে এলাকার কিছু ধানক্ষেত ও ফসলাদী ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত কৃষকের তালিকা তৈরি করা হবে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু জানান, বিভিন্ন দপ্তরের মাধ্যমে ঝড়ের কবলে ক্ষতিগ্রস্থ এলাকার ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*