ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | করোনায় ২৪ ঘণ্টায় আরও ৯ মৃত্যু, নতুন শনাক্ত ৩০৬ জন

করোনায় ২৪ ঘণ্টায় আরও ৯ মৃত্যু, নতুন শনাক্ত ৩০৬ জন

নিউজ ডেক্স : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯  জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট মৃত্যু হয়েছে ৮৪ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩০৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৪৪ জনে। গত ২৪ ঘণ্টায় আটজনসহ মোট সুস্থ হয়েছেন ৬৬ জন। 

শনিবার (১৮ এপ্রিল) দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে ‘করোনা ভাইরাস সংক্রান্ত’ অনলাইন স্বাস্থ্য বুলেটিনে যুক্ত হয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি বলেন, মৃত নয়জনের মধ্যে ৬০ বছরের ঊর্ধ্বে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দু’জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন ও অপর একজনের বয়স জানা যায়নি। এদের মধ্যে ছয়জন ঢাকার, দু’জন নারায়ণগঞ্জের ও একজন সাভারের। মোট আক্রান্ত শনাক্তদের মধ্যে বয়স বিভাজনের ক্ষেত্রে দেখা গেছে, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২৭ শতাংশ, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২২ শতাংশ ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৯ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ২ হাজার ১১৪টি। অদ্যাবধি মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ১৯৪ টি।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) বিভাগের পরিচালক ড. মো. হাবিবুর রহমান করোনা ভাইরাস সংক্রান্ত’ অনলাইন স্বাস্থ্য বুলেটিনে যুক্ত ছিলেন।

এর আগে, শুক্রবার (১৭ এপ্রিল)  দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ১৫ জনের। আর শনাক্ত হয়েছিল ২৬৬ জন। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!