Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলন, ২ জনকে কারাদন্ড

লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলন, ২ জনকে কারাদন্ড

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পদুয়ায় অবৈধভাবে বালু উত্তোলন করায় ২ জনকে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে ইউনিয়নের জঙ্গল পদুয়ার উলিরবিল, ধন্যারবিল ও কাঠালেরচর এলাকায় এ অভিযান অভিযান পরিচালনা করা হয়। এ সময় জব্দ করা হয়েছে অবৈধভাবে উত্তোলিত বালু।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আহসান হাবিব জিতু এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম চৌধুরী যৌথ এ অভিযান পরিচালনা করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার পদুয়া ইউনিয়নের উত্তর পদুয়া এলাকার মৃত ইউসুফ জামানের পুত্র মোবারক কামাল (৩৫) ও একই ইউনিয়নের জঙ্গল পদুয়া এলাকার সৈয়দ আলমের পুত্র মো. ফয়েজ (২১)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান হাবিব জিতু জানান, অবৈধভাবে বালু উত্তোলন করায় অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ২ জনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় প্রত্যেকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়। এছাড়া ঘটনাস্থল থেকে প্রায় সাড়ে ৩ লাখ ঘনফুট বালু জব্দ করা হয়েছে। জব্দকৃত বালু নিলামের বিক্রি করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!