Home | দেশ-বিদেশের সংবাদ | বিশ্বব্যাপী করোনায় মৃত ৪২৯৯, আক্রান্ত ১১৯২১৭

বিশ্বব্যাপী করোনায় মৃত ৪২৯৯, আক্রান্ত ১১৯২১৭

image_printপ্রিন্ট করুন

আন্তর্জাতিক ডেক্স : বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত ১ লাখ ১৯ হাজার ২১৭ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ৪ হাজার ২৯৯ জন। অপরদিকে করোনায় আক্রান্ত ৬৬ হাজার ৫৬৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

বিশ্বের ১১৯টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়েছে। শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৭৮ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ১৫৪ জনের। চীনের পর করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ইতালিতে। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৩১ জনের।

ইতালিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ১৪৯ জনে। এমন পরিস্থিতিতে জরুরি অবস্থা জারি করেছে দেশটির সরকার। অপরদিকে, ইরানে এখন পর্যন্ত ৮ হাজার ৪২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২৯১ জন।

জাপানে নোঙ্গর করা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের ৬৯৬ যাত্রী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৭ জনের। জার্মানিতে এই ভাইরাসে ১ হাজার ৫৬৫ জন আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ২ জনের। ফ্রান্সে ১৭৮৪ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩৩ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৫৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের। -জাগো নিউজ

স্পেনে আক্রান্ত ১৬৯৫ এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের, যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১ হাজার ১০ এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। সুইজারল্যান্ডে আক্রান্ত ৪৯৭ এবং মারা গেছে ৩ জন, যুক্তরাজ্যে আক্রান্ত ৩৮৩ মৃত্যু ৬। ইরাকে আক্রান্ত ৭১, মৃত্যু ৭। ভারতে ৬২ জন আক্রান্ত হয়েছে। তবে দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত কোনো রোগীর প্রাণহানি ঘটেনি।

এছাড়া, সুইডেনে আক্রান্ত ৩৫৫, সিঙ্গাপুরে ১৬৬, নেদারল্যান্ডসে আক্রান্ত ৩৮২ এবং মৃত্যু ৪০, নরওয়েতে আক্রান্ত ৪শ, বেলজিয়ামে ২৬৭, হংকংয়ে আক্রান্ত ১২১ এবং মৃত্যু ৩, মালয়েশিয়ায় ১২৯, অস্ট্রিয়ায় ১৮২, অস্ট্রেলিয়ায় আক্রান্ত ১১৬, মৃত্যু ৩, বাহরাইনে ১১০, কুয়েতে ৬৯, কানাডায় ৯৪, থাইল্যান্ডে ৫৩ এবং মৃত্যু ১, তাইওয়ানে আক্রান্ত ৪৭ এবং মৃত্যু ১, গ্রিসে ৮৯, আমিরাতে ৭৪, আইসল্যান্ডে ৮১, সান মারিনোতে ৬২ জন আক্রান্ত এবং মৃত্যু ২, ডেনমার্কে আক্রান্ত ২৬২, লেবাননে আক্রান্ত ৫২ এবং মৃত্যু ১, ইসরাইলে ৭৫, চেক রিপাবলিকে ৬৩, আয়ারল্যান্ডে ৩৪, আলজেরিয়াতে ২০ এবং ভিয়েতনামে ৩৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

অপরদিকে, ওমানে ১৮, ফিলিস্তিনে ২৯, মিসরে আক্রান্ত ৫৯ এবং মৃত্যু ১, ফিনল্যান্ডে ৪০, ব্রাজিলে ৩৪, ইকুয়েডরে ১৭, পর্তুগালে ৪১, রাশিয়াতে ২০, ক্রোয়েশিয়ায় ১৫, কাতারে ২৪, ম্যাকাউতে ১০, এস্তোনিয়ায় ১৩, জর্জিয়ায় ১৪, রোমানিয়ায় ১৬, আর্জেন্টিনায় ১৪, স্লোভেনিয়ায় ১৭, আজারবাইজানে ১০, বেলারুশে ৭, মেক্সিকোতে ৮, পাকিস্তানে ৭, ফিলিপাইনে আক্রান্ত ১১ এবং মৃত্যু ১, সৌদি আরবে ১৬, চিলিতে ১০, পোল্যান্ডে ১১, স্লোভাকিয়ায় ৫, পেরু ৭, ইন্দোনেশিয়ায় ৬, নিউজিল্যান্ডে ৫, সেনেগালে ৪ ও হাঙ্গেরিতে ৭ জন আক্রান্ত হয়েছেন।

এ ছাড়া লুক্সেমবার্গে ৫, উত্তর মেসিডোনিয়ায় ৩, বসনিয়ায় ৩, ডোমিনিক প্রজাতন্ত্রে ৫, মরক্কোতে ২, আফগানিস্তান ৪, কম্বোডিয়া ২, বুলগেরিয়া ৪, ক্যামেরুন ২, মালদ্বীপ ৪, দক্ষিণ আফ্রিকা ৩, লাটভিয়ায় ৩, বাংলাদেশে ৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

অপরদিকে, আন্দোরা, আর্মেনিয়া, জর্ডান, লিথুনিয়া, মোনাকো, নেপাল, নাইজেরিয়া, শ্রীলঙ্কা, তিউনিসিয়া, ইউক্রেন, ভুটান, কোস্টারিকা, ভ্যাটিকান সিটি, গিব্রালটার, সার্বিয়া, দক্ষিণ আফ্রিকা এবং টোগোতে একজন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!