Home | দেশ-বিদেশের সংবাদ | বান্দরবানে রুমা-রোয়াংছড়ি-থানচি ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে রুমা-রোয়াংছড়ি-থানচি ভ্রমণে নিষেধাজ্ঞা

নিউজ ডেক্স : বান্দরবানে সন্ত্রাস-জঙ্গী বিরোধী অভিযানে নিরাপত্তা বিবেচনায় রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় দেশী-বিদেশী পর্যটকদের ভ্রমণে অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

মঙ্গলবার বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে অনিদিষ্টকালের এ নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন।

প্রশাসন জানায়, বান্দরবান জেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গী ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হচ্ছে। সাঁড়াশি অভিযানের কারণে ভ্রমণকারীদের নিরাপত্তা বিবেচনায় বান্দরবান জেলার রুমা, থানচি এবং রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ বুধবার (১৫ মার্চ) থেকে রুমা উপজেলার সাথে রোয়াংছড়ি ও থানচি উপজেলায়ও পর্যটকদের ভ্রমণে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

বিষয়টি নিশ্চিত করে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, “যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হওয়ায় নিরাপত্তা বিবেচনায় রুমা উপজেলায় গত বছরের আঠারো অক্টোবর থেকে নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে। তার সাথে নতুন করে রোয়াংছড়ি ও থানচি উপজেলা দু’টিতে ভ্রমণে অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। মঙ্গলবার স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে তিনটি উপজেলা ব্যতিত অন্যসব উপজেলায় পর্যটকদের ভ্রমণ করতে কোনো বাধা নেই।”

এদিকে, গত বছরের আঠারো অক্টোবর থেকে দফায় দফায় নিষেধাজ্ঞায় বান্দরবান জেলায় পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা-বাণিজ্যে ধস নেমেছে। নিষেধাজ্ঞার কারণে রুমা উপজেলার কিংবদন্তি বগালেক, রিজুক ঝর্না, তাজিংডং, ক্যাওক্রাডং, রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম, শীলবান্ধা ঝর্ণা, শিপ্পি পাহাড় এবং থানচি উপজেলার তমাতুঙ্গী, রেমাক্রী, নাফাখুম, অমিয়খুম, বাকলাই ঝর্না, আন্ধারমানিক’সহ দর্শণীয় স্থানগুলোতে ভ্রমণ করতে পারবেন না পর্যটকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!