Home | দেশ-বিদেশের সংবাদ | দক্ষিণ জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের জরুরি তলব

দক্ষিণ জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের জরুরি তলব

image_printপ্রিন্ট করুন

images

নিউজ ডেক্স : বারবার তাগাদা দেওয়ার পরেও দক্ষিণ জেলাসহ চার উপজেলার সম্মেলনের ব্যাপারে কোনো সিদ্ধান্ত না নেওয়ায় জরুরি ভিত্তিতে শীর্ষ নেতাদের ঢাকায় তলব করা হয়েছে। আজ সকাল ১১টায় চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে বৈঠক করবেন। আজকের বৈঠকে দক্ষিণ জেলাসহ বোয়ালখালী, বাঁশখালী, কর্ণফুলী ও আনোয়ারা উপজেলা সম্মেলন নিয়ে সিদ্ধান্ত হওয়ার কথা রয়েছে।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ঘনিয়ে এলেও এখনো পর্যন্ত দক্ষিণ চট্টগ্রামের ৪ উপজেলায় সম্মেলনের তারিখ ঘোষণা করতে পারেননি নেতারা। নির্ধারণ হয়নি দক্ষিণ জেলা সম্মেলনের তারিখও।

এ বিষয়ে নেতারা জানান, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের কমিটি হয়েছে আজ থেকে ২৪ বছর আগে। তবে সম্মেলন কবে হয়েছে তা জেলার নেতারাও জানেন না। বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২২ বছর আগে।

কেন্দ্রীয় নেতাদের সাথে আজকের বৈঠকের ব্যাপারে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, বৃহস্পতিবার সকাল ১১টায় ভূমিমন্ত্রীর অফিসে দক্ষিণ জেলার সম্মেলন নিয়ে কেন্দ্রীয় নেতাদের সাথে বৈঠক হবে। কেন্দ্রীয় নেতারা আমাদেরকে (সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও আমাকে) জরুরি ভিত্তিতে ডেকেছেন। আমরা ঢাকায় এসেছি। আজকের বৈঠকে দক্ষিণ জেলার সম্মেলনের তারিখ নির্ধারণ হবে। একই সাথে ২২-২৪ বছর ধরে সম্মেলন না হওয়া বোয়ালখালী, বাঁশখালী, আনোয়ারা ও কর্ণফুলী উপজেলার সম্মেলনের বিষয়েও সিদ্ধান্ত হবে।

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক টিমের নেতারা গত ২০ সেপ্টেম্বর ধানমন্ডি প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে চট্টগ্রামের তিন জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে বৈঠকে মেয়াদোত্তীর্ণ বাঁশখালী ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিয়ে ১০ দিনের মধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটি করার জন্য নির্দেশ দিয়েছিলেন। কেন্দ্রীয় নেতাদের নির্দেশের দুই মাসের কাছাকাছি সময়েও দুই উপজেলায় সম্মেলনের জন্য প্রস্তুতি কমিটি গঠন করা হয়নি। উপেক্ষিত হয়েছে কেন্দ্রীয় নির্দেশ।

এদিকে গত ২৭ অক্টোবর চট্টগ্রাম বিভাগের ৬ জেলার প্রতিনিধি সভাও দক্ষিণ জেলার চার উপজেলার সম্মেলন শেষ করে জেলা সম্মেলনের জন্য নির্দেশ দিয়েছিলেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি ও সাংগঠনিক সম্পাদক-পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম. এনামুল হক শামীম। আজকের বৈঠকে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল হানিফ এমপি, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক, পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি, দলের সাংগঠনিক সম্পাদক শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রী বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত থাকবেন। এছাড়াও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান উপস্থিত থাকবেন বলে জানা গেছে। -আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!