Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডারের দামে কারসাজি, ৪ লাখ টাকা জরিমানা

চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডারের দামে কারসাজি, ৪ লাখ টাকা জরিমানা

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : অক্সিজেন সিলিন্ডারের দামে কারসাজির দায়ে নগরের কাতালগঞ্জ এলাকার একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৯ জুন) দুপুরে বিসমিল্লাহ এন্টারপ্রাইজ নামের ওই প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। এতে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, বিসমিল্লাহ এন্টারপ্রাইজের মালিক শহীদুল আলম অক্সিজেন সিলিন্ডার কেনা-বেচার কোনো রশিদ দেখাতে পারেননি।

তিনি বলেন, শহীদুলের দোকানে সিলিন্ডার বিক্রির ক্যাশ মেমোতে থাকা কার্বন কপিতে সিলিন্ডারের দাম-সংখ্যা এবং ক্রেতার ঠিকানা ছিলো না। তিনি ক্রেতাদের কাছ থেকে ইচ্ছেমতো দাম আদায় করছিলেন।

‘অক্সিজেন সিলিন্ডার মজুদ করে করোনা পরিস্থিতিকে পুঁজি করে প্রতি সিলিন্ডারে ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত লাভ করেছেন বলে স্বীকার করেছেন এই ব্যবসায়ী। তাকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে’।

এর আগে নগরের কাজীর দেউড়ি এলাকায় অভিযান চালিয়ে আইসিইউ বেড এবং সাধারণ বেড বেচা-কেনার রশিদ দেখাতে না পারায় হাসান ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালত ৩০ হাজার টাকা জরিমানা করেন বলে জানান ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

এদিকে নগরের বন্দর, ইপিজেড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার। সরকারি নির্দেশনা না মেনে বিকেল ৪টার পর দোকান খোলা রাখার দায়ে তিনি ৭টি প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করেন। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!