ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চকরিয়ায় মসজিদে নামাজরত দোকানী হত্যার রায়ে আসামীর যাবজ্জীবন

চকরিয়ায় মসজিদে নামাজরত দোকানী হত্যার রায়ে আসামীর যাবজ্জীবন

নিউজ ডেক্স : চকরিয়ার খুটাখালীতে মসজিদে ঢুকে নামাজরত দোকানদার আবদুল মজিদকে হত্যার দায়ে মামলার একমাত্র আসামী মো. খোকনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। একইসাথে তাকে ১ লক্ষ টাকার অর্থদণ্ড, অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ (ভারপ্রাপ্ত) নিশাত সুলতানা আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) এ চাঞ্চল্যকর মামলার রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মো. খোকন চকরিয়ার খুটাখালী ইউনিয়নের উত্তর ফুলছড়ির নাইফের ঘোনা এলাকার আইয়ুব আলীর ছেলে। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিল।

এ তথ্য নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোজাফফর আহমদ হেলালী জানান, ২০০৮ সালের ৬ ফেব্রুয়ারি ক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের উত্তর ফুলছড়ি গ্রামের গরুর লুটা পাড়ায় (বর্তমান নাম চেয়ারম্যান পাড়া) মসজিদে নামাজরত অবস্থায় খুন হন স্থানীয় হাজী ছিদ্দিক আহমদের ছেলে ও মুদির দোকানদার আবদুল মজিদ (২৮)।

লেনদেন নিয়ে শত্রুতার জের ধরে আসামী মো. খোকন মাগরিবের নামাজরত আবদুল মজিদকে পেটে ছুরিকাঘাত করে। এরপর আহত আবদুল মজিদকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত আবদুল মজিদের পিতা হাজী ছিদ্দিক আহমদ বাদী হয়ে চকরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

২০০৮ সালের ১৯ অক্টোবর মামলাটি বিচারের জন্য আদালতে অভিযোগ গঠন করা হয়। মামলায় ১০ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ, আসামীপক্ষে তাদের জেরা, সুরতহাল প্রতিবেদন, ময়নাতদন্ত প্রতিবেদন ও আলামত পর্যালোচনা, আসামীকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ, যুক্তিতর্ক সহ সকল বিচারিক প্রক্রিয়া সম্পন্ন করে মামলাটি রায় ঘোষণার জন্য আজ সোমবার দিন ধার্য করা হয়।

রায় ঘোষণার দিনে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ (ভারপ্রাপ্ত) নিশাত সুলতানা মামলার একমাত্র আসামী মো. খোকনকে ফৌজদারী দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্থ করে যাবজ্জীবন কারাদণ্ড, একইসাথে ১ লক্ষ টাকা অর্থদণ্ড, অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছর বিনাশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আরও জানান, আসামীর কাছ থেকে এক লক্ষ টাকার অর্থদণ্ড আদায় সাপেক্ষে এর অর্ধেক বা ৫০ হাজার টাকা মামলার খরচ বাবদ রাষ্ট্রের কোষাগারে জমা করার এবং অবশিষ্ট ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ বাবদ নিহত আবদুল মজিদের পিতা হাজী ছিদ্দিক আহমদকে প্রদানের জন্য রায়ে নির্দেশনা প্রদান করা হয়। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!