Home | ব্রেকিং নিউজ | প্রাথমিক শিক্ষকদের বদলির কার্যক্রম শুরু মঙ্গলবার

প্রাথমিক শিক্ষকদের বদলির কার্যক্রম শুরু মঙ্গলবার

নিউজ ডেক্স : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং প্রধান শিক্ষকদের একই জেলার মধ্যে আন্তঃউপজেলা/থানায় বদলি কার্যক্রম শুরু হচ্ছে ২৮ ফেব্রুয়ারি, যা চলবে আগামী ৯ মার্চ পর্যন্ত।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

শর্তসমূহ:
শিক্ষকরা সর্বোচ্চ ৩টি বিদ্যালয় পছন্দের ক্রমানুসারে পছন্দ করবেন। তবে কোনো শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে শুধু এক বা দুটি বিদ্যালয় পছন্দ করতে পারবেন। আবেদনের প্রেক্ষিতে বদলির আদেশ জারি হলে তা বাতিল করার জন্য পরবর্তীতে কোনো আবেদন গ্রহণযোগ্য হবে না।

যাচাইকারী কর্মকর্তা প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয় থেকে ২০২২ সালের ২২ ডিসেম্বর জারিকৃত সর্বশেষ ‘সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা (সংশোধিত) ২০২১‘ অনুযায়ী আবেদনকারীর আবেদন ও অন্যান্য কাগজপত্রাদি যাচাই করে অগ্রায়ন করবেন।

যাচাইকারী কর্মকর্তা সতর্কতার সাথে যাচাই করবেন। যাচাইপূর্বক পাঠানোর পর তা পুনঃবিবেচনার আবেদন গ্রহণযোগ্য হবে না।

আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়ারের মাধ্যমে নির্বাচন করা হয়। বিধায় কোনো রকম হস্তক্ষপের সুযোগ নেই।

উল্লিখিত সময়সূচি মোতাবেক ও শর্তসমূহ প্রতিপালনপূর্বক ২৮ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী বা প্রধান শিক্ষকদের একই জেলার মধ্যে আন্তঃউপজেলা বা থানা অনলাইন বদলির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!