ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

লোহাগাড়ায় হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে ব্যবসায়ী জানে আলম হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আয়ুব আলী (৭০) নামে পলাতক এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তিনি একই ইউনিয়নের আমির খান চৌধুরী পাড়ার মৃত এয়াকুব মিয়ার পুত্র। শুক্রবার (১৬ জুন) রাতে হাটহাজারী উপজেলা ফতেয়াবাদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ২০০১ সালের নভেম্বর মাসে জায়গা-জমির বিরোধের জেরে একই এলাকার মাহমুদুল হক নামে এক ব্যক্তিকে হত্যা করে প্রতিপক্ষরা। জানে আলম তার ছোট ভাই মাহমুদুল হক হত্যা মামলায় সাক্ষী ছিলেন। ওই ঘটনার চার মাস পর ২০০২ সালের মার্চ মাসে মাহমুদুল হকের বড় ভাই ব্যবসায়ী জানে আলমকেও কুপিয়ে ও গুলি করে হত্যা করে একই প্রতিপক্ষরা। গ্রেপ্তার আয়ুব আলী ওই দুই হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। ২০০৭ সালে জানে আলম হত্যা মামলায় পলাতক আয়ুব আলীসহ ১২ জনকে মৃত্যুদন্ড ও ৮ জনকে যাবজ্জীবন কারাদন্ড দেন আদালত। পরবর্তীতে উচ্চতর আদালতে আয়ুব আলীসহ ১০ জনের মৃত্যুদন্ড রায় বহাল থাকে। ঘটনার পর থেকে তিনি গ্রেপ্তার এড়াতে ২১ বছর পলাতক ছিলেন। অবশেষে পুলিশ তাকে গ্রেপ্তার করতে সক্ষম হন।

লোহাগাড়া থানার এসআই মো. মোজাম্মেল হোসেন জানান, খবর পেয়ে প্রথমে গোপনে মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি আয়ুব আলীর অবস্থান ও পরিচয় সনাক্ত করা হয়। তারপর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার (১৭ জুন) সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!