Home | দেশ-বিদেশের সংবাদ | চকরিয়ায় দুই ডাকাতদলের মধ্যে ব্যাপক গোলাগুলি, ডাকাত সর্দার নিহত

চকরিয়ায় দুই ডাকাতদলের মধ্যে ব্যাপক গোলাগুলি, ডাকাত সর্দার নিহত

নিউজ ডেক্স : কক্সবাজারের চকরিয়ায় বিবদমান দুই ডাকাতদলের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে ব্যাপক গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় একদলের ছোড়া গুলিতে বিদ্ধ হয়ে অপরপক্ষে নেতৃত্ব দেওয়া আমির হোসেন (৪৫) নামের এক দুর্ধর্ষ ডাকাত সর্দার নিহত হয়েছে।

গোলাগুলি চলাকালে গুলিবিদ্ধ হয়ে উভয়দলের বেশ কয়েকজন ডাকাত সদস্য আহত হয়েছে বলে স্থানীয়রা জানালেও পুলিশ তাৎক্ষণিকভাবে বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

আজ সোমবার (২৩ মে) রাত পৌনে দশটার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মিঠাছড়ি ও মালুমঘাট বাজার এলাকায় দফায় দফায় এই গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, প্রথম দফায় ডুলাহাজারার মিঠাছড়ি এলাকায় দুই ডাকাতদলের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে প্রথমে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় গুলিতে নিহত হয় ডাকাত সর্দার কয়েকজন ডজন মামলার ফেরারি আসামি ডুলাহাজারার রিজার্ভ পাড়ার আমির হোসেন।

অপরপক্ষে নেতৃত্ব দেওয়া হেলাল উদ্দিন ডাকাত দ্রুত মিঠাছড়ি এলাকা ত্যাগ করে মালুমঘাট বাজারের দিকে চলে এলে তার পিছু নেয় নিহত ডাকাত সর্দার আমির হোসেন দলের সদস্যরাও।

দ্বিতীয় দফায় মালুমঘাট বাজারে এলোপাতাড়ি গুলিবর্ষণ করতে থাকে আমির হোসেন দলের সদস্যরা। এ সময় মালুমঘাট বাজারের অন্তত ১৫টি ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায় ক্ষুদ্ধ ডাকাতদলের সদস্যরা।

আজ রাতে এই প্রতিবেদন লেখাকালীন সময়ে পুলিশ নিয়ে ডাকাতদলের সদস্যদের গ্রেপ্তারে অভিযানে থাকা ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর জানান, দীর্ঘদিন ধরে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিল দুর্ধর্ষ ডাকাত সর্দার অন্তত ৩০ মামলার পলাতক আসামি ডুলাহাজারার রিজার্ভ পাড়ার আমির হোসেন। পাশাপাশি হেলাল উদ্দিন নামের আরেক দুর্ধর্ষ ডাকাতের মধ্যে সম্প্রতি আধিপত্য বিস্তার নিয়ে এলাকায় বিরোধ দেখা দেয়। সেই বিরোধের জেরে সোমবার রাতে তারা দফায় দফায় সংঘর্ষে ও গোলাগুলিতে লিপ্ত হয়। এতে মুহুর্মুহু গুলির শব্দে পুরো এলাকা প্রকম্পিত হয়ে উঠে। গুলির শব্দে চারিদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর আরো জানান, খবর পেয়ে পুলিশ নিহত ডাকাত সর্দারের মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণের প্রস্তুতি নিচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশের চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম বলেন, “আধিপত্য বিস্তার নিয়ে বিবদমান দুই ডাকাতদলের সদস্যদের মধ্যে গোলাগুলি ও সংঘর্ষ হয়েছে বলে শুনেছি। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থলে রয়েছে। প্রতিপক্ষের গুলিতে নিহত ডাকাত সর্দার আমির হোসেনের মরদেহ উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পরে আরো বিস্তারিত জানা যাবে।” -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*