Home | ব্রেকিং নিউজ | আলুরঘাট রোডের সংস্কারবিহীন অংশেই যতো দূর্ভোগ

আলুরঘাট রোডের সংস্কারবিহীন অংশেই যতো দূর্ভোগ

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদরের আলুরঘাট রোডের বটতলী স্টেশন থেকে টিএন্ডটি অফিস এলাকা পর্যন্ত ২৭০ মিটার পুরোটাই ঝরাজীর্ণ। গাড়ি চলে হেলেদুলে। এ নিয়ে চলাচলকারীদের আর অভিযোগ নয়, দানা বাঁধছে ক্ষোভের। এই দূরত্বেই যেন নরকের ভোগান্তি। কোন অজোপাড়া গাঁয়ে নয়, খোদ ব্যস্ততম বটতলী ষ্টেশনের অভ্যন্তরেই সড়কটির অবস্থান।

জানা যায়, আলুরঘাট রোড দিয়ে পশ্চিম আমিরাবাদ, আলুরঘাট, ডলুকুল, বড়হাতিয়ার সেনেরহাট ও সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ও গারাঙ্গিয়া এলাকার হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করেন। প্রায় দুই বছর অতিবাহিত হলেও সড়কের এই অংশে আরসিসি ঢালাইয়ের কাজ হয়নি। এতে সড়কের বিভিন্ন স্থানে ছোট-বড় গর্ত সৃষ্টি হওয়ায় বৃষ্টির পানি জমে থাকে। এছাড়া সড়কের পাশে ফেলে রাখা হয় ময়লার স্তুপ। ফলে পায়ে হেঁটে এই সড়ক দিয়ে যাতায়াত করলে অনেক সময় গাড়ির কারণে ময়লা পানি ছিটকে এসে পড়ে গায়ে।

সরেজমিনে দেখা যায়, আলুরঘাট রোডের বটতলী স্টেশন থেকে ২৭০ মিটার অংশে পুরোটাই ভেঙ্গে চুরমার হয়ে গেছে। সড়কের এ অংশে উভয় পাশে রয়েছে বহু বাণিজ্যিক, আবাসিক ভবন, মসজিদ ও দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান। সড়কে সৃষ্টি হয়েছে ছোট-বড় গর্ত। বৃষ্টি হলে এসব গর্তে জমে থাকে পানি। এসব গর্তে গাড়ির চাকা পড়া মাত্রই ডানে-বামে দোল খাচ্ছে। ফলে আতঙ্কিত হয়ে পড়েছেন যাত্রীরা। যার ফলে গর্ভবতী মহিলা ও বৃদ্ধরা অনেক ঝুঁকিতে সড়কের এই অংশ পার হতে হচ্ছেন।

স্থানীয় জহিরুল ইসলাম জানান, বর্তমানে সংস্কারবিহীন আলুরঘাট রোডের ২৭০ মিটার অংশটুকু মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। আর ঝুঁকি নিয়েই প্রতিদিন এ ভাঙ্গা সড়ক দিয়ে চলাচল করছে ছোট-বড় যানবাহন। গুরুত্বর্পূ এই সড়ক মেরামতের কোন উদ্যোগ নেয়া হচ্ছে না। প্রতিদিন এই সড়ক দিয়ে যাতায়াতকারী জনসাধারণ, শিক্ষার্থী ও ছোট-বড় যানবাহনের চালকদের দূর্ভোগের কারণ হয়ে পড়েছে।

আলুরঘাট রোডের ব্যবসায়ী কবির আহমদ জানান, বাণিজ্যিক দিক দিয়ে আলুরঘাট রোড একটি ব্যস্ততম সড়ক। এ সড়ক অসংখ্য বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিদিন পণ্যবাহী শত শত ট্রাক-কাভার্ডভ্যানসহ ছোট-বড় যানবাহন এই সড়ক দিয়ে যাতায়াত করে। দীর্ঘদিন যাবত সড়কের এই অংশটুকু সংস্কার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। দ্রুত রাস্তাটি সংস্কার করে ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনার পথ সুগম করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন।

সিএনজি চালক সাইফুল ইসলাম জানান, আলুঘাট রোডে সংস্কারবিহীন অংশে গাড়ি চালাতে খুবই কষ্ট হচ্ছে। সড়কে ঝাঁকুনিতে দুই-একদিন পর পর গাড়িতে সমস্যা দেখা দেয়। রাস্তাটি দ্রুত সংস্কার করে যাতায়াতের পথ সুগম করার দাবী জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।

লোহাগাড়া উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মোহাম্মদ ইফরাদ বিন মুনির জানান, মহাসড়ক থেকে আলুরঘাট রোডের ২৭০ মিটার অংশে শীঘ্রই আরসিসি ঢালাইয়ের কাজ শুরু হবে। আপাতত বৃষ্টির জন্য কাজ শুরু করা যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!