Home | দেশ-বিদেশের সংবাদ | অফিসে সময় নষ্ট না করে সড়কের উন্নয়নকাজে সময় দিন, প্রকৌশলীদের সুজন

অফিসে সময় নষ্ট না করে সড়কের উন্নয়নকাজে সময় দিন, প্রকৌশলীদের সুজন

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : নগরে চলমান উন্নয়নকাজ সময়মতো শেষ করতে প্রকৌশলীদের তদারকি বাড়ানোর তাগিদ দিয়ে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, অফিসে অহেতুক সময় নষ্ট না করে সড়কের যেখানে উন্নয়নকাজ চলছে সেখানে সময় দিন। কাজের গুণগতমান পরীক্ষা করুন।

কোন কোন ঠিকাদার কাজে গাফিলতি করছে তাদের তালিকা আমাকে দিন। কাজ আদায়ের ক্ষেত্রে আমি কাউকেই ছাড় দেব না।  

নগরের যেসব সড়কে এখনো খানা-খন্দক রয়েছে সেগুলো জরুরি ভিত্তিতে ভরাট ও মেকাডম করে যান চলাচলের উপযোগী করাসহ যেসব চলমান প্রকল্প রয়েছে সেগুলোর সার্বিক চিত্রের ফাইল প্রশাসক বরাবরে হস্তান্তরের নির্দেশনা দেন। এ ছাড়াও যেসব উন্নয়ন প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে সেগুলোর হালচিত্র তাকে দ্রুত অবগত করে তা বাস্তবায়নে পদক্ষেপ নেওয়ার জন্য বলেন সুজন।

সোমবার (১৭ আগস্ট) বিকেলে টাইগারপাসের চসিক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রকৌশল বিভাগের ৩ ও ৫ নম্বর ডিভিশনের সঙ্গে বৈঠকে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক এসব কথা বলেন।  

সরকারের উন্নয়নকাজে প্রকৌশলীদের আরও সহযোগিতা এবং মেধা ও দক্ষতা কাজে লাগানোর আহ্বান জানিয়ে সুজন বলেন, দেশের উন্নয়নের চাবিকাঠি প্রকৌশলীদের হাতে। তারাই উন্নয়নের কারিগর। নগরায়নের প্রতিটি ক্ষেত্রে তাদের অবদান রয়েছে। উন্নয়ন প্রকল্প কত দ্রুত শেষ হবে, সেটিও তাদের ওপর নির্ভর করে। আসুন, সবাই মিলে এ নগরকে যেন উন্নত ও সুন্দর করে গড়ে তুলতে পারি সেভাবেই কাজ করি; জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলি।  

তিনি বলেন, আমাদের প্রতিটি অর্জনের পেছনে রয়েছে ত্যাগ। দেশের সমৃদ্ধিতে এ ত্যাগের ইতিহাস আমাদের পথ দেখাবে। দেশকে আমরা উন্নত ও সমৃদ্ধ করতে চাই। আমরা ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ গড়ে তুলতে পারব, ইনশাআল্লাহ।

এ সময় চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুনিরুল হুদা, কামরুল ইসলাম, আবু সালেহ, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, আবু ছিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!