ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় এসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

লোহাগাড়ায় এসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় এসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে অষ্টম শ্রেণিতে পড়ুয়া ১৭ বছর বয়সী এক কিশোরী। রোববার (২৩ জানুয়ারি) দুপুরে পুটিবিলা ইউনিয়নের এক কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে এ বাল্যবিয়ে বন্ধ করা হয়। অভিযান পরিচালনা করে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা।

জানা যায়, কলাউজান ইউনিয়নের পূর্ব কলাউজান এলাকার মফিজুর রহমানের অষ্টম শ্রেণিতে পড়ুয়া কন্যার সাথে পুটিবিলা ইউনিয়নের গৌড়স্থান এলাকার আবদুস সবুরের প্রবাস ফেরত পুত্র মো. আলমগীরের (৩০) বিয়ে ঠিক হয়। রোববার পুটিবিলা ইউনিয়নের এক কমিউনিটি সেন্টারে বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পান। পরে ১৭ বছর বয়সী ওই কিশোরীর অভিভাবকের কাছ থেকে মুচলেকা নিয়ে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবেন না বলে অঙ্গীকার করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা জানান, বাল্যবিয়ে একটি সামাজিক অপরাধ। স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বাল্যবিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। আগামীতে কাজীরা বাল্যবিয়ে রেজিষ্ট্রি করলে লাইসেন্স বাতিল করে জেল-জরিমানা দেয়া হবে। এ ধরনের কাজে জড়িত ও সহায়তাকারীদের বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়া বাল্যবিয়ের বিরুদ্ধে সচেতনতা ও সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!