ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় জোরপূর্বক কবরস্থানের জায়গা দখলের চেষ্টা ও গাছ কেটে নেয়ার অভিযোগ

লোহাগাড়ায় জোরপূর্বক কবরস্থানের জায়গা দখলের চেষ্টা ও গাছ কেটে নেয়ার অভিযোগ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে জোরপূর্বক কবরস্থানের জায়গা দখলের চেষ্টা ও বিভিন্ন প্রজাতির গাছ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

গত রোববার (১০ সেপ্টেম্বর) সকালে ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের চৌধুরী পাড়ায় এ ঘটনা ঘটে। একইদিন ওই এলাকার মৃত মো. ইসমাঈল চৌধুরী পুত্র মো. জলিল চৌধুরী স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ঘটনারদিন অভিযুক্তরা দলবদ্ধ হয়ে পুকুর পাড়ে প্রায় দেড়শ বছরের পুরাতন পারিবারিক কবরস্থান দখলে নেয়ার চেষ্টা করেন। এ সময় তারা কবরস্থানে থাকা বিভিন্ন প্রজাতির গাছপালা কেটে নিয়ে যায়। বাঁধা দিলে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করার চেষ্টা করেন। এছাড়া মিথ্যা মামলায় দিয়ে হয়রানী করবে বলে প্রকাশ্যে হুমকি ধমকি প্রদান করেন। এছাড়া অভিযুক্তরা কবরস্থানের বাউন্ডারী ওয়াল থেকে নেইমপ্লেটও তুলে নিয়ে গেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অপরদিকে, একই অভিযোগ এনে স্থানীয় মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বাদী হয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন। এতে স্থানীয় মোরশেদুল আলম, খোরশেদ আলম ও শহিদুল ইসলামকে অভিযুক্ত করা হয়েছে। তবে অভিযুক্তদের বক্তব্য পাওয়া যায়নি।

আমিরাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস এম ইউনুচ জানান, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। বৈঠকের জন্য অভিযুক্তদের কাছে নোটিশ পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!