Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম কারাগারে শীর্ষ সন্ত্রাসী নাছির-ম্যাক্সনের হাতাহাতি

চট্টগ্রাম কারাগারে শীর্ষ সন্ত্রাসী নাছির-ম্যাক্সনের হাতাহাতি

jell

নিউজ ডেক্স : চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারেই শীর্ষ সন্ত্রাসী শিবির ক্যাডার নাছির-ম্যাক্সনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটেছে। শিবিরের এ দুই শীর্ষ সন্ত্রাসী নাছির উদ্দিন ও নূরনবী ম্যাক্সনের মধ্যে এ ঘটনার পর চট্টগ্রাম কারাগারে বন্দিদের একাংশের মধ্যে রীতিমতো আতংকের সৃষ্টি হয়েছে। সন্ত্রাসী নাছির ১৯৯৮ সাল থেকে কারাগারে আছেন। অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত ম্যাক্সনও গত আট বছর ধরে কারাগারে আছেন।

মঙ্গলবার কারাগারের ৩২ নাম্বার সেলের নিচতলায় এ ঘটনা ঘটে বলে জানান চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার ইকবাল কবির চৌধুরী।

তিনি বলেন, নাছির এবং ম্যাক্সনের মধ্যে নিজেদের বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়েছে। এক পর্যায়ে আমাদের লোকজন গিয়ে আলাদা সেলে নিয়ে যায়। তবে নিয়মতান্ত্রিকভাবে সেল কোড অনুযায়ী দুইজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

অভিযোগ আছে, কারাগারের ভিতরে নানাবিধ অনিয়ম, দুর্নীতি চলছে রীতিমতো। এসব অনিয়ম দেখারও কেউ নেই। ডেপুটি জেলারসহ ঠিকাদার, কারারক্ষিরা বন্দিদের স্বজনদের কাজ থেকে দেখাসহ নানাবিধ কাজে কৌশলি অবৈধ বাণিজ্যও করে আসছে। এসব বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা কর্ণপাত না করায় আজকের এ ঘটনা ঘটেছে বলে জানান অনেকেই।

জানা যায়, সেলের নিচতলায় নাছির এবং ম্যাক্সন আলাদাভাবে ঘোরাঘুরি করছিলেন। একজন সেবক নাছিরের বাসন পরিষ্কারের জন্য সেলে যাচ্ছিল। এতে ম্যাক্সন বাধা দেন। এরপর নাছিন ক্ষুব্ধ হয়ে ম্যাক্সনের সামনে যান। এসময় দু’জনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এসময় কারারক্ষীরা দ্রুত গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ম্যাক্সন ভারতে গ্রেপ্তার হওয়া শিবির সন্ত্রাসী সাজ্জাদ গ্রুপের ক্যাডার বলে জানা গেছে।

biman-ad

– বাংলাদেশ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!