ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে করোনা পরীক্ষার প্রধান ল্যাব তিন দিন বন্ধ থাকবে

চট্টগ্রামে করোনা পরীক্ষার প্রধান ল্যাব তিন দিন বন্ধ থাকবে

নিউজ ডেক্স : চট্টগ্রামে করোনাভাইরাস পরীক্ষার প্রথম ও প্রধান পরীক্ষাগারে শুক্রবার (২৯ মে) থেকে রোববার (৩১ মে) পর্যন্ত তিন দিন করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হবে না। ওই ল্যাবের প্রধানসহ আরও এক কর্মী করোনায় আক্রান্ত হওয়ার পর ল্যাব জীবাণুমুক্ত করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হল।

চট্টগ্রামের ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) শুক্রবার (২৯ মে) থেকে রোববার (৩১ মে) পর্যন্ত করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বন্ধ থাকবে বলে নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.হাসান শাহরিয়ার কবীর। জীবাণুমুক্ত করার কাজ শেষ হলে সোমবার (১ জুন) থেকে পুনরায় নমুনা পরীক্ষা শুরু হবে।

দেশের গুরুত্বপূর্ণ এই বিশেষায়িত গবেষণা কেন্দ্রে গত ২৬ মার্চ থেকে চট্টগ্রামে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার সূচনা হয়। একটানা দুই মাসেরও বেশি টানা নমুনা পরীক্ষার পর সেখানকার ল্যাব প্রধান ও মেডিকেল টেকনোলজিস্ট করোনা ভাইরাসে সংক্রমিত হন।

মঙ্গলবার (২৬ মে) নিজের করা পরীক্ষাতেই করোনা পজিটিভ শনাক্ত হন বিআইটিআইডির ল্যাব প্রধান ডা. শাকিল আহমেদ। চট্টগ্রামে করোনাভাইরাস হানা দেওয়ার পর থেকে গত দুই মাসেরও বেশি সময় ধরে চট্টগ্রামে করোনা ভাইরাস পরীক্ষায় নেতৃত্ব দিয়ে আসছিলেন তিনি। তার সঙ্গে ওই ল্যাবের মেডিকেল টেকনোলজিস্ট মুক্তা রানী ভৌমিকও করোনা ভাইরাসে সংক্রমিত হন।

biman-ad

বৃহস্পতিবার (২৮ মে) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.হাসান শাহরিয়ার কবীরের স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়, বিআইটিআইডির ল্যাব প্রধান ডাক্তার শাকিল আহমেদ ও মেডিকেল টেকনোলজিস্ট মুক্তা রানী ভৌমিক করোনা ভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন। এই অবস্থায় আরটি পিসিআর ল্যাব জীবাণুমুক্ত করার লক্ষ্যে আগামী ২৯ মে থেকে ৩১ মে পর্যন্ত তিনদিন করোনা টেস্টের কার্যক্রম আপাতত স্থগিত থাকবে। সোমবার (১ জুন) থেকে যথারীতি করোনা টেস্ট চালু হবে। চট্টগ্রাম প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!