Home | দেশ-বিদেশের সংবাদ | করোনার নমুনা পরীক্ষার অনুমতি পেলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

করোনার নমুনা পরীক্ষার অনুমতি পেলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

নিউজ ডেক্স : করোনার নমুনা পরীক্ষার জন্য চতুর্থ ল্যাব হিসেবে অনুমতি পেয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। বুধবার (২৭ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক চিঠিতে এ অনুমোদন দেয়া হয়।

চিঠিতে বলা হয়, কোভিড-১৯ শনাক্তকরণে বিশ্ববিদ্যালয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে অধিদফতর থেকে কোভিড-১৯ রোগের ল্যাবরেটরি পরীক্ষা চালুর অনুমতি প্রদান করা হলো। কোভিড-১৯ পরীক্ষার প্রয়োজনীয় কিটস এবং লজিষ্টিক স্বাস্থ্য অধিদফতর হতে সরবরাহ করা হবে। শনাক্তকরণের পরীক্ষার সমন্বিত ফলাফল স্বাস্থ্য অধিদপ্তরের ল্যাব কল সেন্টার এবং ডিএইচআইএস-২-এ প্রেরণ করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, গতকাল রাতে স্বাস্থ্য অধিদফতর থেকে চিঠি পেয়েছি। বিষয়টি নিয়ে আজ সভা করেছি। আশা করছি আগামী সোমবার ল্যাব উদ্বোধন করতে পারবো। এতে ভিডিও কনফারেন্সে শিক্ষা মন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, জেলা প্রশাসনক উপস্থিত থাকবেন।

এর আগে গত ২৬ মার্চ চট্টগ্রামে বিআইটিআইডিতে প্রথম ল্যাব, ২৫ এপ্রিল চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় ল্যাব এবং   ৯ মে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে তৃতীয় ল্যাব চালু করা হয়। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!