Home | দেশ-বিদেশের সংবাদ | ১৫ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৫ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

নিউজ ডেক্স : দেশের ১৫টি জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কি.মি. বেগে ঝড় বয়ে যাওয়া আভাস দিয়েছে আবহাওয়া অফিস। একইসঙ্গে নদীবন্দরগুলোকে দেখাতে বলা হয়েছে ১ নম্বর সতর্ক সংকেত। রোববার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া জানিয়েছেন- রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, যশাের, কুষ্টিয়া, খুলনা, সাতক্ষীরা, ঢাকা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা এবং নােয়াখালী অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়াে হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় সোমবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত কুমিল্লা ও নােয়াখালী অঞ্চলসহ রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দুই/এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে।

এছাড়া ভােরের দিকে দেশের নদী-অববাহিকায় কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৮-১২ কি.মি.।

মঙ্গলবার নাগাদ দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে। বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ায় রাত এবং দিনের তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পেতে পারে।

রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও ১৯ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের খবরও মিলেছে। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সাতক্ষীরায়, ২৩ ডিগ্রি সেলসিয়াস। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!