ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | ১৫ অক্টোবরের মধ্যে ৩৬তম বিসিএসের ফল

১৫ অক্টোবরের মধ্যে ৩৬তম বিসিএসের ফল

psc-20171003172222

নিউজ ডেক্স : ৩৬তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল ১৫ অক্টোবরের মধ্যে প্রকাশ করা হবে। পাশাপাশি চলতি মাসেই ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলও হতে পারে। এই তথ্য জানিয়েছেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক।

মঙ্গলবার তিনি বলেন, ৩৬তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের কাজ শেষ পর্যায়ে। চলতি মাসের মাঝামাঝি সময়ে ফল ঘোষণা করা হবে।

পিএসসির সূত্র জানায়, প্রথম শ্রেণির ২ হাজার ১৮০ জন গেজেটেড কর্মকর্তা নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।

এরপর গত বছরের ৮ জানুয়ারি প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুই লাখেরও বেশি পরীক্ষার্থী এতে অংশ নেন। উত্তীর্ণ হন মাত্র ১৩ হাজার ৬৭৯ জন। গত বছরের সেপ্টেম্বরে তাদের লিখিত পরীক্ষা হয়। এতে অংশ নেন ১২ হাজার ৪৬৮ জন, যার মধ্য থেকে উত্তীর্ণ হন ৫ হাজার ৯৯০ জন।

অপরদিকে গত বছরের ২৯ ফেব্রুয়ারি এক হাজার ২২৬ পদের জন্য ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৩০ সেপ্টেম্বর হয় প্রিলিমিনারি পরীক্ষা। এতে অংশ নেন দুই লাখ ৪৩ হাজার ৪৭৬ জন। এর ফল প্রকাশ করা হয় ১ নভেম্বর। এতে উত্তীর্ণ হন ৮ হাজার ৫২৩ জন। এরপর চলতি বছরের ফেব্রুয়ারিতে হয় লিখিত পরীক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!