ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | হাজীদের নিয়ে প্রথম ফিরতি ফ্লাইট দেশে পৌঁছেছে

হাজীদের নিয়ে প্রথম ফিরতি ফ্লাইট দেশে পৌঁছেছে

নিউজ ডেক্স : হাজীদের নিয়ে প্রথম ফিরতি ফ্লাইট দেশে পৌঁছেছে। ৩৩৫ জন হাজী নিয়ে ফ্লাইনাস এয়ারলাইন্সের একটি ফ্লাইট আজ রবিবার (২ জুলাই) সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে রাজধানী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে।

এ সময় বিমানবন্দরে উপস্থিত থেকে হাজীদের স্বাগত জানান বেসামরিক বিমান চলাচল (বেবিচক) কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

বেবিচক কর্মকর্তারা জানান, বিমানবন্দরে আগে থেকে হাজীদের জন্য নিরাপত্তাসহ প্রস্তুত রাখা হয়েছে সৌদি আরবের জমজম কূপের পানি। দেশে ফেরা হাজীদের মধ্যে পাঁচ লিটার করে জমজমের পানি বিতরণ করেন বিমানসহ সৌদিয়া ও ফ্লাইনাস এয়ারলাইন্সের প্রতিনিধিরা। আগে থেকে বিমানবন্দরে জমজমের পানি মজুত রাখা হয়।

বিমানবন্দরের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক উইং কমান্ডার মিরান হোসেন গণমাধ্যমকে বলেন, “আজ রবিবার ৩৩৫ জন হাজী নিয়ে প্রথম ফ্লাইনাসের একটি ফ্লাইট এসেছে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে। বিমানবন্দর থেকে জমজম কূপের পানি সংগ্রহ করতে প্রত্যেক হাজীকে একটি করে টোকেন দেওয়া হয়েছে। হাজীদের সুবিধার্থে বিমানবন্দরের গ্রিন চ্যানেল গেটের সামনেই মজুত রাখা হয় জমজম কূপের পানি। পানি বিতরণের দায়িত্বে রয়েছেন এয়ারলাইন্স প্রতিনিধিরা।”

এদিকে, সরকারি ব্যবস্থাপনায় আগামীকাল সোমবার ৪১৯ জন হাজী নিয়ে ভোর ৬টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি প্রথম ফ্লাইট অবতরণ করবে বলে জানান বিমানের মহাব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকার।

এ বছর বাংলাদেশ থেকে ব্যবস্থাপনা সদস্যসহ মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন সৌদি আরবে যান। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৫৯টি ফ্লাইটে ৬১ হাজার ১৫১ জন হজযাত্রী পরিবহন করে। সৌদি এয়ারলাইন্স ১১৩টি ফ্লাইটে ৪১ হাজার ৪৬৮ জন এবং ফ্লাইনাস ৫৩টি ফ্লাইটে ২০ হাজার ২৩৬ জন হজযাত্রী পরিবহন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!