Home | দেশ-বিদেশের সংবাদ | সৌদি আরবে কারফিউ জারি

সৌদি আরবে কারফিউ জারি

আন্তর্জাতিক ডেক্স : সৌদি আরবে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হঠাৎ বেড়ে যাওয়ার পর সারাদেশে সান্ধ্যআইন জারি করেছেন বাদশাহ সালমান।

রাষ্ট্রায়াত্ত বার্তা সংস্থা এসপিএর বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থা বিবিসি জানিয়েছে, সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত পুরো সৌদি আরবে কারফিউ বলবৎ থাকবে।

আজ সোমবার (২৩ মার্চ) শুরু হয়ে আগামী ২১ দিন এ আদেশ কার্যকর থাকবে। চিকিৎসাসহ জরুরি সেবা এই বিধিনিষেধের বাইরে থাকবে। বিডিনিউজ

মধ্যপ্রাচের দেশ সৌদি আরবে এ পর্যন্ত ৫১১ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। এর মধ্যে রবিবারই ১১৯ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

ভাইরাসের বিস্তার ঠেকাতে সৌদি সরকার মক্কা-মদিনার প্রধান দুই মসজিদ ছাড়া দেশের বাকি সব মসজিদে জামাতে নামাজ পড়া বন্ধ করেছিল আগেই কিন্তু কমিউনিটি ট্রান্সমিশন বাড়তে থাকায় এখন কারফিউ জারির মতো কঠোর পদক্ষেপ নেয়া হলো।

এদিকে সংযুক্ত আরব আমিরাত সব ধরনের যাত্রীবাহী বিমান চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে। ট্রানজিট ফ্লাইটও আপাতত বন্ধ থাকবে।

দেশটির সব শপিং মলও ইতোমধ্যে বন্ধ করে দেয়া হয়েছে। রেস্তোরাঁ থেকে শুধু হোম ডেলিভারি দেয়ার অনুমতি দেয়া হয়েছে। তবে ওষুধ ও কাঁচাবাজার খোলা রাখা যাবে। এই নির্দেশনা কার্যকর থাকবে দুই সপ্তাহের জন্য।

চীনের উহানে প্রথম সংক্রমণ ধরা পড়ার পর গত পৌনে তিন মাসে নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে ১৭৩ দেশে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১৪ হাজার ৬০০ ছাড়িয়ে গেছে, আক্রান্ত হয়েছে তিন লাখ ৩৬ হাজার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!