Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তার কেড়ে নিল শ্রমিকের প্রাণ

লোহাগাড়ায় ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তার কেড়ে নিল শ্রমিকের প্রাণ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তার কেড়ে নিয়েছে মো. মিজানুর রহমান (২২) নামে এক শ্রমিকের প্রাণ। শনিবার (২৯ আগস্ট) দুপুর ১টায় উপজেলার কলাউজান ইউনিয়নের বাংলা বাজার এলাকায় ‘খতিজাতুল কোবরা (রা.) মহিলা মাদ্রাসা’ ভবনের ছাদে এ ঘটনা ঘটে।

নিহত মিজানুর রহমান চট্টগ্রামের হাটহাজারী উপজেলার তারিয়া গ্রামের ফজলুল করিমের পুত্র। তিনি পেশায় একজন পাইপ ফিটার মিস্ত্রি।

পুলিশ ও স্থানীয়রা জানান, মাদ্রাসা ভবনে পাইপ ফিটারের কাজ করছিল ওই শ্রমিক। ঘটনার সময় ভবনের ৩য় তলায় ছাদে উঠে মোবাইল ফোনে কথা বলছিল। অসাবধানতা বশতঃ ভবনের উপর দিয়ে যাওয়া ১১ হাজার ভোল্টের তারের সাথে স্পৃষ্ট হন। এতে ঘটনাস্থলেই তিনি প্রাণ হারান।

স্থানীয়রা অভিযোগ করছেন, মাদ্রাসা ভবনের উপর দিয়ে যাওয়া ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তার সরিয়ে নেয়ার জন্য চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি লোহাগাড়া জোনাল অফিসকে একাধিকবার অবহিত করা হয়েছে। কিন্তু তারা তা আমলে নেয়নি।

এ ব্যাপারে লোহাগাড়া পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম সরোয়ার জাহান জানান, বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক মৃত্যুর ঘটনা অবগত হয়েছেন। বিদ্যুতের তার সরিয়ে নেয়া কিংবা কাভারিং করার জন্য কেউ লিখিত অভিযোগ করেননি। তবে যাতে আর এ ধরণের দূর্ঘটনা না ঘটে তার জন্য ভবনের অংশে বৈদ্যুতিক তারে কাভারিং করার উদ্যোগ নেয়া হবে।

লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত শ্রমিকের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!