Home | ব্রেকিং নিউজ | চট্টগ্রামসহ পাঁচ শিক্ষা বোর্ডে রোববারের এসএসসি পরীক্ষা স্থগিত

চট্টগ্রামসহ পাঁচ শিক্ষা বোর্ডে রোববারের এসএসসি পরীক্ষা স্থগিত

নিউজ ডেক্স : অতি প্রবল ঘূর্ণিঝড় মোখার কারণে কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, কারিগরি ও মাদ্রাসা বোর্ডের রোববারের এসএসসি পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি।

শুক্রবার আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সভাপতি তপন কুমার সরকারের সই করা এক পত্রে একথা জানানো হয়।

রোববার সকাল ১০টায় বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান, মানবিক বিভাগের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ব্যবসায় শিক্ষা বিভাগের ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।

এর পরদিন সোমবার গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্ত্বীয়), সংগীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া এবং চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা হওয়ার কথা। তবে সেদিনের পরীক্ষা বিষয়ে কোনও কিছু বলা হয়নি।

এর আগে বৃহস্পতিবার প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘মোখা’ নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে জরুরি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে সচেতন করে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির নির্দেশনা জারি করা হয়।

নির্দেশনায় এসএসসি ও সমমান চলমান থাকায় বোর্ডসমূহেরও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে ট্রেজারি, থানা ও পরীক্ষা কেন্দ্রে রক্ষিত পরীক্ষা সংক্রান্ত সব গোপনীয় মালামাল নিরাপদ ও সতর্কতার সঙ্গে সংরক্ষণ করার জন্য স্ব স্ব বোর্ডের নির্দেশনা প্রদান করা একান্ত প্রয়োজন উল্লেখ করে এই বিষয়ে জরুরি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

বিশ্বব্যাপী আবহাওয়ার পূর্বাভাস দেয়া অ্যাকু ওয়েদার বলছে, সর্বোচ্চ আড়াইশ কিলোমিটার ঘূর্ণন গতি নিয়ে রোববার দুপুরের পর বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে আছড়ে পড়তে পারে মোখা।

ঘূর্ণিঝড় মোখা আঘাত হানলে দেশে চলমান এসএসসি ও সমমানের পরীক্ষা গ্রহণ সম্ভব হবে কি না, এ বিষয়ে জেগেছিল শঙ্কা। বিশেষ করে উপকূলীয় অঞ্চলে এসএসসি পরীক্ষা স্থগিত করা হতে পারে- এমন আলোচনাও হচ্ছিল।

বৃহস্পতিবার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে চেয়ারম্যান ও বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি প্রফেসর তপন কুমার সরকার বলেন, ঘূর্ণিঝড় মোখা পরিস্থিতিতে চলমান এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। পরিস্থিতি অনুযায়ী দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। -একাত্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!