Home | দেশ-বিদেশের সংবাদ | সাড়ে ৬ ঘণ্টা অস্ত্রোপচারে প্রতিস্থাপন হলো আকিবের মাথার খুলি

সাড়ে ৬ ঘণ্টা অস্ত্রোপচারে প্রতিস্থাপন হলো আকিবের মাথার খুলি

নিউজ ডেক্স : প্রায় সাড়ে ছয় ঘণ্টা ধরে অস্ত্রোপচারের মাধ্যমে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) শিক্ষার্থী মাহাদি জে আকিবের মাথার একাংশের খুলি প্রতিস্থাপন করা হয়েছে।

সোমবার (২৮ মার্চ) সকাল ৯টা থেকে শুরু হয়ে এ অস্ত্রোপচার শেষ হয় বেলা সাড়ে তিনটায়।এতে নেতৃত্ব দেন চমেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রধান ডা. নোমান খালেদ চৌধুরী।

অস্ত্রোপচার শেষে ডা. নোমান খালেদ চৌধুরী বলেন, আমরা সফলভাবে অপারেশন শেষ করেছি। সব মিলিয়ে প্রায় সাড়ে ৬ ঘণ্টা সময় লেগেছে। আকিব ভালো আছে। সবাই তার জন্য দোয়া করবেন।  

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি গ্রামের বাড়ি কুমিল্লা থেকে চমেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে ভর্তি করা হয় চমেক এমবিবিএস ৬২তম ব্যাচের শিক্ষার্থী মাহাদি জে আকিবকে। মঙ্গলবার পর্যন্ত চিকিৎসকরা তার শারীরিক অনেক পরীক্ষা-নিরীক্ষা করেছেন।  

গত বছরের ৩০ অক্টোবর চট্টগ্রাম মেডিক্যাল কলেজের প্রধান ফটকের অদূরে ছাত্রলীগের প্রতিপক্ষ গ্রুপের হামলার শিকার হন শিক্ষার্থী মাহাদি জে আকিব। এতে তার মাথার হাড় ও মস্তিষ্কে মারাত্মক জখম হয়। ওইদিনই তার মাথায় প্রথম অস্ত্রোপচার করা হয়। এসময় মাথার ফেটে যাওয়া খুলির একটি অংশ খুলে তার পেটের চামড়ার নিচে রাখা হয়। ১৯দিন হাসপাতালে চিকিৎসাধীন থেকে ১৮ নভেম্বর আকিব বাড়ি ফেরেন। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!