Home | দেশ-বিদেশের সংবাদ | প্রকল্পের টাকা আত্মসাৎ, ঠিকাদারসহ দুই কর্মকর্তার কারাদণ্ড 

প্রকল্পের টাকা আত্মসাৎ, ঠিকাদারসহ দুই কর্মকর্তার কারাদণ্ড 

নিউজ ডেক্স : হাটহাজারী উপজেলায় প্রাণিসম্পদ অধিদফতরের ছাগল উন্নয়ন প্রকল্পের সীমানা দেয়াল নির্মাণের অর্থ আত্মসাতে দুদকের মামলায় ঠিকাদারসহ দুই কর্মকর্তাকে ১ বছর ৯ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৫ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।সোমবার (২৮ মার্চ) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালত এ রায় দেন।

কারাদণ্ডিতরা হলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান আলম ট্রেডিং করপোরেশনের মালিক মো. মাহবুব আলম, প্রাণিসম্পদ অধিদফতরের সাবেক সহকারী পরিচালক মো. আলী আকবর ও ছাগল উন্নয়ন কর্মসূচির সে সময়ের ডেপুটি প্রোগ্রাম কো-অর্ডিনেটর ডা. আলেক মণ্ডল।

আদালত সূত্রে জানা যায়, তিনজনই পরস্পর যোগসাজশে হাটহাজারী থানার পশুসম্পদ অধিদফতরের ছাগল উন্নয়ন প্রকল্পের সীমানা দেয়াল নির্মাণের ১০ লাখ ২৯ হাজার ৫৮২ টাকা আত্মসাৎ করেছেন। ২০০৯ সালের ২৯ জুন তৎকালীন দুর্নীতি দমন ব্যুরো মামলাটি করেন। ২০১০ সালের ২৮ এপ্রিল এজহারভুক্ত তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা। একই বছরের ১৮ আগস্ট চার্জশিট আমলে নিয়ে আদালত আসামিদের বিরুদ্ধে বিচার শুরু করেন।

দুদকের পিপি মাহমুদুল হক বলেন, দণ্ডবিধির ৪০৯ ধারায় তিনজনকে এক বছর করে সশ্রম কারাদণ্ড, মোট ১১ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে প্রত্যেকের তিন মাসের সাজা দিয়েছেন। দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় প্রত্যেকের তিন মাস করে কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া দণ্ডবিধির ৪৭৭ ধারায় ছয় মাস করে সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের সাজা দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।  

আদালতের বেঞ্চ সহকারী মো. মূসা বলেন,  রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত থাকলেও পরে জামিন আবেদন করা হলে তাদের জামিন মঞ্জুর করেন আদালত। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!