ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সার্ভারে সমস্যা, অনলাইন জন্মনিবন্ধন সনদ না পেয়ে উদ্বিগ্ন অভিভাবকরা

সার্ভারে সমস্যা, অনলাইন জন্মনিবন্ধন সনদ না পেয়ে উদ্বিগ্ন অভিভাবকরা

নিউজ ডেক্স : সরকারি স্কুলে পঞ্চম শ্রেণীতে ভর্তির জন্য অনলাইন জন্মনিবন্ধন সনদ বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু কেন্দ্রীয় সার্ভারের সমস্যার কারণে গত দুদিন ধরে চট্টগ্রামসহ সারা দেশে অনলাইন জন্মনিবন্ধন সনদ পাওয়া যাচ্ছে না।

এদিকে সার্ভার সমস্যার কারণে অনলাইনে জন্মনিবন্ধন সনদ না পাওয়ায় সরকারি স্কুলে পঞ্চম শ্রেণীর অনলাইনে ভর্তি ফরম পূরণ করা যাচ্ছে না। এতে করে উদ্বিগ্ন হয়ে পড়েছেন হাজার হাজার অভিভাবক। অনলাইনে সরকারি স্কুলে পঞ্চম শ্রেণীতে ভর্তির সময়সীমা ২৭ ডিসেম্বর পর্যন্ত। সময় আছে আর মাত্র চার দিন। মাঝখানে শুক্র ও শনিবার দুদিন সরকারি বন্ধ।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, কয়েক দিন ধরে সার্ভারে সমস্যা করছে। আমরা ঢাকার সাথে যোগাযোগ করছি। কালকের (বুধবার) মধ্যে ঠিক হয়ে যেতে পারে। না হলে বিকল্প পদ্ধতিতে কী করা যায় সেটা ঢাকার সাথে যোগাযোগ করব।

জানা গেছে, জন্মনিবন্ধন সনদের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ওয়ার্ড অফিসগুলোতে প্রতিদিন শত শত অভিভাবক ভিড় করছেন।

এ ব্যাপারে আন্দরকিল্লা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জহরলাল হাজারী জানান, বেশ কয়েক দিন ধরে সার্ভারে সমস্যা করছে। সারা দিনে ৮/১০টার বেশি জন্মনিবন্ধন সনদ দেওয়া যাচ্ছে না। আজ থেকে (মঙ্গলবার) সার্ভার একেবারেই বন্ধ হয়ে গেছে। কোনো আবেদনই গ্রহণ করছে না। ওয়ার্ড অফিসগুলোতে শত শত অভিভাবক এসে ভিড় করছেন জন্মনিবন্ধন সনদের জন্য। জন্মনিবন্ধন সনদ না পেয়ে অভিভাবকরা উদ্বিগ্ন। আমাদের কাছে এসে অভিযোগ করছেন। দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!