ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় ৩ স্বাস্থ্যকর্মী ও ২ পুলিশ কনস্টেবলসহ আরো ৭ জনের করোনা শনাক্ত

সাতকানিয়ায় ৩ স্বাস্থ্যকর্মী ও ২ পুলিশ কনস্টেবলসহ আরো ৭ জনের করোনা শনাক্ত

নিউজ ডেক্স : সাতকানিয়ায় ৩ স্বাস্থ্যকর্মী ও ২ পুলিশ কনস্টেবলসহ আরো ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৬ জন পুরুষ ও ১ জন নারী। আক্রান্তদের বয়স যথাক্রমে ৫৫, ৩৮, ৩৫, ৩৪, ২৪, ২৪ ও ২২।

করোনা শনাক্ত হওয়া স্বাস্থ্যকর্মীরা সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। আর পুলিশ কনস্টেবলদের মধ্যে ১ জন সাতকানিয়া থানায় এবং অপরজন কেরানীহাটে ট্রাফিক পুলিশের দায়িত্বে রয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) হতে নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পাওয়ার পর আজ শুক্রবার (৮ মে) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল মজিদ ওসমানী।

এ নিয়ে সাতকানিয়ায় মোট ২৬ জনের করোনা শনাক্ত হলো। তাদের মধ্যে উপজেলার পশ্চিম ঢেমশা ইউনিয়নের ইছামতি আলীনগর এলাকায় একজনের মৃত্যু হয়েছে।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র মতে, গত রবিবার (৩ মে) হাসপাতালে কর্মরত ৩ জন স্বাস্থ্যকর্মী, সাতকানিয়া থানার ১ কনস্টেবল, কেরানীহাটে দায়িত্বরত ১ ট্রাফিক পুলিশ, সম্প্রতি ঢাকা থেকে আসা সোনাকানিয়া ইউনিয়নের মির্জারখীল ডিলার পাড়ার এক নারী ও জ্বর, সর্দি-কাশিসহ করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা পৌরসভার রামপুর এলাকার এক ব্যক্তি সহ মোট ৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে পাঠানো হয়।

এসব নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী ৭ জনের করোনা শনাক্ত হয়। করোনা শনাক্ত হওয়া স্বাস্থ্যকর্মীদের বাড়ি বাজালিয়া, চরতির তুলাতলি ও এওচিয়ার পশ্চিম গাটিয়াডেঙ্গা এলাকায়।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিউর কবীর জানান, করোনা শনাক্ত হওয়া ২ পুলিশের মধ্যে ১ জন সাতকানিয়া থানার কনস্টেবল। অপরজন কেরানীহাটে দায়িত্বরত ট্রাফিক পুলিশ। তারা দুইজনই এখন সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে রয়েছে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া করোনা শনাক্ত হওয়া কনস্টেবলের সংস্পর্শে থাকা অন্যান্যদেরকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল মজিদ ওসমানী জানান, নতুনভাবে করোনা শনাক্ত হওয়া ৭ জনের মধ্যে ৩ জন স্বাস্থ্যকর্মী, ২ জন পুলিশ, একজন সম্প্রতি ঢাকা থেকে আসা নারী ও অপর একজন হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা রোগী। তাদের মধ্যে স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্যরা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। তিনি আরো জানান, সাতকানিয়ায় এ পর্যন্ত করোনা শনাক্ত হওয়া ২৬ জনের মধ্যে ৬ জন স্বাস্থ্যকর্মী।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর এ আলম জানান, নতুনভাবে শনাক্ত হওয়া ৭ জনের মধ্যে ৫ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। অন্য দুইজন এখন বাড়িতে রয়েছেন। তাদের বিষয়ে খোঁজ-খবর নিয়ে সুস্থ থাকলে আপাতত বাড়িতে রেখেই চিকিৎসার ব্যবস্থা করা হবে। আর অসুস্থ হয়ে পড়লে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এনে চিকিৎসা দেওয়া হবে। দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!