ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় ট্রিপল মার্ডার : ইউপি চেয়ারম্যানসহ ১৫ জনের কারাদণ্ড

সাতকানিয়ায় ট্রিপল মার্ডার : ইউপি চেয়ারম্যানসহ ১৫ জনের কারাদণ্ড

moon-cinema-inner20180118010853

নিউজ ডেক্স : ২৬ বছর আগে সাতকানিয়ায় চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার ‍অর্থাৎ তিনজনকে গুলি করে খুনের মামলায় ১৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।  দণ্ডিতদের মধ্যে সাতকানিয়া উপজেলার একজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানও আছেন।

বুধবার (২৪ জানুয়ারি) চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক বিশেষ জজ সৈয়দা হোসনে আরা এই রায় দিয়েছেন। ট্রাইব্যুনালের পিপি জাহাঙ্গীর আলম রায়ের বিষয়টি জানিয়েছেন।

দণ্ডিত ১৫ জনের মধ্যে চারজনকে যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত।  এরা হলেন, নজির আহমদ, আব্দুস শুক্কুর, আজম খান ও জামাল। ফিরোজ নামে এক আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান রমজান আলীসহ ১০ জনকে ৬ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন।  বাকি নয়জন হলেন, সাহাব মিয়া, সিরাজুল হক, নূরুল আলম, ইয়াকুব, মহসিন, মোজাহের, লোকমান, ইমাম হোসেন ও ইলিয়াছ।

আদালত সূত্রে ‍জানা গেছে, ১৯৯২ সালে সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের উত্তর কাঞ্চনা গ্রামে একটি ‍বাড়িতে ডাকাতির জন্য যায় একদল দুর্বৃত্ত।  ঘরে ঢোকার পর তাদের প্রতিরোধের চেষ্টা করলে ডাকাতরা এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে।  এতে ওই পরিবারের সদস্য মোহাম্মদ মিয়া ও তার স্ত্রী সাজেদা খাতুন এবং ছোট ভাই সিদ্দিক মিয়া নিহত হন।  এই ঘটনায় পরিবারের আরেক সদস্য জাফর আহমদ বাদি হয়ে মামলা দায়ের করেন।

পিপি জাহাঙ্গীর আলম জানান, ঘটনার এক সপ্তাহ আগে সিদ্দিক বিয়ে করেছিলেন।  তার স্ত্রীসহ ১৩ জন মামলায় সাক্ষ্য দিয়েছেন।  এছাড়া তিনজন আসামি ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

দণ্ডিত ইউপি চেয়ারম্যান রমজান আলী সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য বলে সূত্র জানিয়েছে।

পিপি জানান, ইউপি চেয়ারম্যানসহ ১০ জন আসামি পলাতক আছেন।  নজির আহমদ নামে একজন মারা গেছেন।  বাকি চারজন রায় ঘোষণার সময় হাজির ছিলেন। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!