Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় গুঁড়িয়ে দেয়া হলো অবৈধ দুই ইটভাটা

সাতকানিয়ায় গুঁড়িয়ে দেয়া হলো অবৈধ দুই ইটভাটা

নিউজ ডেক্স : সাতকানিয়ায় অবৈধভাবে গড়ে ওঠা দুইটি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। এসময় চিমনি ও ইট পোড়ানোর ভাটাগুলো স্কেভেটরের সাহায্যে গুঁড়িয়ে দেয়া হয়েছে।

আজ সোমবার (৫ সেপ্টেম্বর) উপজেলার এওচিয়ার ছনখোলা এলাকায় চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন যৌথভাবে দিনব্যাপী অভিযান চালিয়ে এসব অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেয়।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস ও চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হাসান সজীব। এসময় পুলিশ, ফায়ার সার্ভিস ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

গুঁড়িয়ে দেয়া ইটভাটাগুলো হলো এওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মানিকের মালিকানাধীন কেবিএম ও তার ছোট ভাই মো. হারুনের মালিকানাধীন এইচবিএম।

গুঁড়িয়ে দেয়া কেবিএম ইটভাটার মালিক নজরুল ইসলাম মানিক বলেন, “আমার ইটভাটার পরিবেশ ছাড়পত্র ও জেলা প্রশাসকের লাইসেন্স থেকে শুরু করে সব কাগজপত্র রয়েছে। এছাড়াও হাইকোর্টের নিষেধাজ্ঞা রয়েছে। তারপরও আমার ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়েছে।”

অভিযানে নেতৃত্ব দেয়া চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস জানান, ফায়ার লাইসেন্স ও পরিবেশ ছাড়পত্র না থাকায় ইটভাড়াগুলো গুঁড়িয়ে দেয়া হয়েছে।

এছাড়া ইটভাটাগুলো গড়ে উঠেছে জনবসতিপূর্ণ এলাকায় এবং শিক্ষা প্রতিষ্ঠানের পাশে। এসব ভাটায় ইট তৈরিতে ব্যবহৃত হচ্ছে পাহাড়ের মাটি। তিনি আরো জানান, সাতকানিয়ায় এ ধরনের আরো কিছু অবৈধ ইট ভাটা রয়েছে। এগুলোর বিরুদ্ধেও অভিযান চালানো হবে। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!