ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সংলাপ নিয়ে বিদেশিরা কাউকে তাগাদা দেয়নি : তথ্যমন্ত্রী

সংলাপ নিয়ে বিদেশিরা কাউকে তাগাদা দেয়নি : তথ্যমন্ত্রী

নিউজ ডেক্স : বিরোধী দলগুলোর সঙ্গে রাজনৈতিক সংলাপ নিয়ে বিদেশিরা কাউকে কোনো ধরনের তাগাদা দেয়নি বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

রোববার (১৬ জুলাই) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

গত কয়েকদিনে বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনসহ সার্বিক পরিস্থিতি নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করেছেন ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) ও মার্কিন প্রতিনিধিরা। বিদেশিদের মধ্যস্থতায় ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে বিরোধী দলগুলোর রাজনৈতিক সংলাপ হবে কিনা তা নিয়ে সর্বমহলে আলোচনা হয়েছে। যদিও প্রতিবারই সংলাপের সম্ভাবনা জোরালোভাবে নাকচ করেছেন আওয়ামী লীগ নেতারা।

বারবার ঘুরে ফিরে আসা রাজনৈতিক সংলাপের ব্যাপারে জানলে চাইলে তথ্যমন্ত্রী বলেন, ‘সংলাপ নিয়ে বিদেশিরা আমাদের কাউকে কোনো তাগাদা দেয়নি। সংলাপের কথা এক-এগারোর কুশীলবরা ও অন্য কিছু ব্যক্তিবিশেষ বলছেন। বিএনপিও তো সংলাপের কথা বলছে না। তারা তো বলছে না যে আমাদের সঙ্গে সংলাপ করতে চায়। এটা কারা বলছে, সেটা আপনারা কিছুটা জানেন। আমরাও জানি।’

শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান ব্যবসায়ীরা, এ বিষয়ে আপনার মন্তব্য কী- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ব্যবসায়ীরা দেশে শান্তি-স্থিতিশীলতা চাইবে সেটিই স্বাভাবিক। তাদের বক্তব্যে সেটি উঠে এসেছে। তারা জানে এবং বোঝে যে সরকারের ধারাবাহিকতা অব্যাহত থাকলে দেশে শান্তি ও স্থিতিশীলতা বজায় থাকবে। দেশের অগ্রগতিও অব্যাহত থাকবে। সেটি অনুধাবন করতে পেরে শীর্ষ ব্যবসায়ীরা শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী দেখতে চান বলে দৃঢ়ভাবে ইচ্ছা পোষণ করেছেন।’ ‘এখন যারা নানা ধরনের কথাবার্তা বলে, এ থেকে তাদের শিক্ষা নেওয়ার দরকার আছে’, বলেন মন্ত্রী।

বিএনপির কর্মসূচি নিয়ে এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, ‘তারা যখন রাজনৈতিক কর্মসূচি দেয় তখন সরকারি দল হিসেবে আমাদের একটা বাড়তি দায়িত্ব আছে। সরকারি দলের দায়িত্ব হলো দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখা, আগুন সন্ত্রাসীরা যাতে মানুষের ওপর ঝাঁপিয়ে পড়তে না পারে তা নিশ্চিত করা। রাজনৈতিক কর্মসূচির ব্যানারে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় সেক্ষেত্রে জনগণের সঙ্গে থাকা আমাদের দায়িত্ব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!