ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় মশক নিধন, ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী

লোহাগাড়ায় মশক নিধন, ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী

505

এলনিউজ২৪ডটকম : “নিজ আঙ্গিনায় পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ রাখি” এই প্রতিপাদ্যয়কে সামনে রেখে মসক নিধন, ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে এক র‌্যালী অনুষ্ঠিত হয়।

আজ ২৯ জুলাই সোমবার সকাল ১০টায় লোহাগাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে এ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি লোহাগাড়া উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালীতে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ, লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাঃ মুহাম্মদ হানিফ, কৃষি অফিসার মনিরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী প্রতিপদ দেওয়ান, মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার ওমর ফারুক, মোসলেম উদ্দিন, সহকারী প্রোগ্রামের মোঃ তানিম রহমান, সমাজসেবক প্রবাসী মাহমদুল হক বাবুল, ঠিকাদার মুহিউদ্দিন চৌধুরী ভুট্টু, শিক্ষিকা স্বপ্না দেবীসহ বিভিন্ন বিদ্যালয়েয় প্রধান ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

র‌্যালী শেষে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমদ বলেন, মসক নিধন ও মশাবাহিত রোগ প্রতিরোধের জন্য আমাদের উচিৎ প্রতিটি স্থান পরিস্কার-পরিচ্ছন্ন রাখা। আমাদের বাসা বাড়িতে ফুল গাছের টবে পানি ও বাড়ির কোনায় যেন পানি জমতে না দেয়া হয়। দীর্ঘদিন যাবৎ জমে থাকা পানি থেকে উৎপন্ন হচ্ছে কোটি কোটি মশা। অপরিচ্ছন্নতার কারণে দিন দিন মশার উৎপাত বেড়েই চলেছে। সাথে বাড়ছে মশাবাহিত রোগ। আর এটা নিধনের জন্যই আমাদের সকলকে সচেতন হতে হবে এবং সকলকে নিজ নিজ স্থান থেকে পরিস্কার-পরিচ্ছন্ন থাকার আহবান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!