Home | উন্মুক্ত পাতা | লোহাগাড়ায় ভাইস চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী হতে চান মিজান

লোহাগাড়ায় ভাইস চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী হতে চান মিজান

336

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী মার্চ মাসে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সংসদ নির্বাচনের রেশ না কাটতেই লোহাগাড়ায় আসন্ন উপজেলা নির্বাচন নিয়ে আলোচনা বেশ জমে উঠেছে। চায়ের দোকান থেকে শুরু করে পাড়া মহল্লায় আলোচনার ঝড় বইছে এই নির্বাচন নিয়ে। কে হচ্ছেন প্রার্থী, দলীয় মনোনয়ন কে পাবে? বিএনপি আদৌ উপজেলা নির্বাচনে অংশ গ্রহণ করবে কিনা, আওয়ামী লীগের টিকেট পাচ্ছে কে ? এসব নিয়ে চলছে চুলছেঁড়া বিশ্লেষণ। তবে বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করবে কিনা, এই বিষয়ে নিশ্চিত না হওয়া গেলেও আওয়ামী লীগের প্রার্থীতা নিয়ে তুমুল আলোচনা চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি উল্লেখ করে প্রার্থীদের পক্ষে জোরে-শোরে প্রচারণা লক্ষ্য করা গেছে। আওয়ামী লীগ থেকে একাধিক মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা যাচ্ছে। তাদের মধ্যে অন্যতম লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিজান। তিনি লোহাগাড়ানিউজ২৪ডটকম’র সাথে সাক্ষাতকারে বলেন-

লোহাগাড়ানিউজ২৪ডটকম : কেমন আছেন আপনি ?
মিজান : আলহামদুলিল্লাহ ভালো আছি।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : আপনার রাজনৈতিক পরিচিত ?
মিজান : আমি স্কুল জীবন থেকে ছাত্র রাজনীতির সাথে জড়িত। ২০০২ থেকে ২০০৪ পর্যন্ত শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ২০০৬ থেকে ২০০৮ পর্যন্ত লোহাগাড়া সদর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ২০০৮-২০১১ ইং পর্যন্ত বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ২০১৮ ইং পর্যন্ত লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক পদে দায়িত্ব পালন করেছি। বর্তমানে লোহাগাড়া উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্বরত।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : আপনার পারিবারিক পরিচিতি ?
মিজান : আমি লোহাগাড়া সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ কাছেম আলী মহুরী পাড়ার হাজী কামাল উদ্দিন ও রিদুয়ান বেগম চৌধুরাণীর পুত্র। আমরা ৫ ভাই মধ্যে আমি ৪র্থ। আমার পিতা বর্তমানে লোহাগাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও সেজ ভাই শহিদ উদ্দিন লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত স্নেহভাজন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ নাজিম উদ্দিনের ভাতিজা।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : কেন আপনি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান?
মিজান : আমি একজন তরুণ। জননেত্রী শেখ হাসিনা বলেছেন তরুণেরা পারবে আগামী দিনে সুন্দর একটি দেশ গড়তে। তাই আমি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে নিজেকে উৎসর্গ করতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : কোন পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চান ?
মিজান : আমি নৌকা প্রতীকে আসন্ন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : আপনার শিক্ষাগত যোগ্যতা বিস্তারিত ?
মিজান : শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচএসসি, ঢাকাস্থ দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে অনার্স ও চট্টগ্রাম সিটি কলেজ থেকে মাষ্টার্স সম্পন্ন করেছি।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : কেন দল আপনাকে মনোনয়ন দেবে বলে মনে করেন ?
মিজান : আমি একজন আওয়ামী পরিবারের সন্তান। আমি দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতি করেছি। আমার চাচা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ নাজিম উদ্দিন বঙ্গবন্ধুর স্নেহভাজন ছিলেন। ওই সময় আমাদের বাড়িতে এসেছেন। আমাদের বাড়ির সামনের পুকুরে ডুব-সাঁতার কেটেছেন, মাছ ধরেছেন। তরুণদের সুযোগ দেয়ার লক্ষ্যে দল আমাকে মনোনয়ন দেবে বলে আমি আশাবাদী। ইনশাল্লাহা।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : দল আপনাকে মনোনয়ন না দিলে তাহলে কি স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবেন ?
মিজান : দল যদি আমাকে মনোনয়ন না দেয় তাহলে আমি কোন দিন দলের সিদ্ধান্তের বাহিরে যাবো না। দল যাকে মনোনয়ন দিবে আমি তাঁর পক্ষে কাজ করবো।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : মনোনয়ন পাওয়ার ব্যাপারে দলের পক্ষ থেকে কেমন সাড়া পাচ্ছেন আপনি ?
মিজান : মনোনয়ন পাওয়ার ব্যাপারে দলের তৃণমূল নেতাকর্মীদের কাছ থেকে বেশ সাড়া পেয়েছি। পাচ্ছি।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : লোহাগাড়াবাসীর কাছ থেকে কেমন সাড়া পাচ্ছেন আপনি ?
মিজান : আলহামদুলিল্লাহ। লোহাগাড়াবাসীর কাছ থেকে আমি আশাতীত সাড়া পাচ্ছি।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : দলের বাইরে সামাজিক কর্মকান্ডে জড়িত থাকলে সংক্ষিপ্ত বিবরণ দেন ?
মিজান : আমি লোহাগাড়া উপজেলা সামাজিক প্রতিরোধ ফোরামের প্রচার ও প্রকাশনা সম্পাদক। আমি নিজ উদ্যোগে অসহায় গরীব মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছি। আমি অসহায় গরীব লিমা নামের একটি মেয়েকে বাঁচাতে চিকিৎসার খরচ সংগ্রহ করেছি। কিন্তু লিমাকে বাঁচাতে পারি নাই। এছাড়াও জেসমিন, আবদুল্লা, মনি নামে অসহায় গরীব রোগীদের পাশে দাঁড়িয়েছিলাম। যা আপনার অবগত আছে। আমি বেসরকারী হাসপাতালের ভূল চিকিৎসা ও নার্সদের অবহেলার বিরুদ্ধে আন্দোলন করেছি।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : লোহাগাড়াবাসী আপনাকে কেন ভোট দেবে বলে মনে করেন ?
মিজান : আমি লোহাগাড়াবাসীর সুখে-দুঃখে পাশে ছিলাম, আছি। যেখানে অন্যায় দেখেছি প্রতিবাদ করেছি। তাই লোহাগাড়াবাসী আমাকে ভোট দেবে বলে আমি আশাবাদী।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : লোহাগাড়াবাসী আপনার কাছ থেকে কেমন সেবা পাবে ?
মিজান : দল যদি আমাকে মনোনয়ন দেয়, আর যদি নির্বাচিত হই তাহলে লোহাগাড়াবাসীর জন্য আমি দিন-রাত কাজ করবো। কোন দুর্নীতি আমার কাছে আশ্রয় পাবে না। প্রতিটি কাজ আমি নিজ দায়িত্বে তদারকি করবো। কোন জনগণকে উপজেলা পরিষদে এসে হয়রানির শিকার হতে দিব না।

লোহাগাড়ানিউজ২৪ডটকম : লোহাগাড়াবাসীর উদ্দেশ্যে কিছু বলতে চান ?
মিজান : আমি লোহাগাড়াবাসীর কাছ থেকে দোয়া ও ভালোবাসা চাই। আমি যদি দলের মনোনয়ন পাই তাহলে নিজের বিবেক-বুদ্ধি বিবেচনা করে আমাকে যোগ্য মনে করলে ভোট দিবেন। আমি লোহাগাড়াবাসীর সাথে ছিলাম, আছি, থাকবো। ইনশাল্লাহ।
“জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবী হোক”

লোহাগাড়ানিউজ২৪ডটকম : এতোক্ষণ সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ ?
মিজান : লোহাগাড়ানিউজ২৪ডটকম পরিবারকেও ধন্যবাদ জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!