ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় বন্যহাতির আক্রমণে বৃদ্ধা নিহত, আহত ২

লোহাগাড়ায় বন্যহাতির আক্রমণে বৃদ্ধা নিহত, আহত ২

261

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় বন্যহাতির আক্রমণে এক বৃদ্ধা নিহত ও ২ জন আহত হয়েছেন। রবিবার (২৬ জানুয়ারি) রাত আড়াইটায় উপজেলার পুটিবিলা ইউনিয়নের পহরচাঁন্দা আলীর ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। বন্যহাতির দল ৭টি বসতঘরে ব্যাপক ভাংচুর চালিয়েছে। খেয়ে ফেলেছে বসতঘরে রক্ষিত ধান ও চাল। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য মোজাফফর আহমদ।

নিহত বৃদ্ধা হাছনা বানু (৬২) ওই এলাকার বদিউল আলমের স্ত্রী। আহতরা হলেন একই এলাকার জাফর আহমদের স্ত্রী ইয়াছমিন আক্তার (২৫) ও ছেলে আয়াত হোসেন (৩)। তারা বর্তমানে হাপসাতালে চিকিৎসাধীন।

262

স্থানীয়রা জানান, ১৫/১৬টি বন্যহাতির দল রাতে লোকালয়ে এসে মোঃ জাহাঙ্গীর, আলী আহমদ, জাফর আহমদ, মনির আহমদ, জাহাঙ্গীর আলম, বাদশা মিয়া ও ঠান্ডা মিয়ার বসতঘরে ব্যাপক ভাংচুর করে। এ সময় হাতির আক্রমণে বৃদ্ধা হাছনা বানু নিহত ও অপর ২ জন আহত হয়েছেন। এছাড়া হাতির দল বসতঘরে রক্ষিত বিপুল পরিমাণ ধান ও চাল খেয়ে ফেলে। স্থানীয় লোকজন এগিয়ে এসে হাতি তাড়ানোর বিভিন্ন পন্থা অবলম্বন করলে প্রায় ২ ঘন্টা পর তারা লোকালয় ছেড়ে বনাঞ্চলে চলে যায়। বন্যহাতির আক্রমণে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবী করছেন।

264

ক্ষতিগ্রস্ত আলী আহমদ জানান, ৪ কন্যা নিয়ে তার অভাবের সংসার। হাতির দল আক্রমণ করে তার বসতঘরের দেয়াল ভেঙ্গে মালামাল নষ্ট করে ফেলেছে। এছাড়াও পুরো বছরের জন্য জমানো ধান-চালও খেয়ে ফেলেছে হাতির দল।

নিহত বৃদ্ধার মেয়ে লালু আরা বেগম জানান, রাতে হাতির দল বসতঘরে ব্যাপক ভাংচুর চালায়। পরে ঘরের ভেতর থেকে তার মাকে বাহিরে নিয়ে এসে হাতি পদদলিত করে। এতে তার মা ঘটনাস্থলেই মারা যান।

263

খবর পেয়ে লোহাগাড়া থানার এসআই অজয় দেব শীল ঘটনাস্থলে গিয়ে নিহত বৃদ্ধার লাশ উদ্ধার করেন। পরে আইগত প্রক্রিয়া শেষে নিহত বৃদ্ধার মেয়ের কাছে লাশ হস্তান্তর করেছেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!