ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় দোকান-শপিংমল খোলার সিদ্ধান্ত গ্রহণ, অনেকে স্বউদ্যোগে দোকান বন্ধ রাখার ঘোষণা

লোহাগাড়ায় দোকান-শপিংমল খোলার সিদ্ধান্ত গ্রহণ, অনেকে স্বউদ্যোগে দোকান বন্ধ রাখার ঘোষণা

এলনিউজ২৪ডটকম : সরকারের নিদের্শনা মোতাবেক লোহাগাড়া বটতলী মোটর ষ্টেশনের স্ব স্ব মার্কেট পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ঈদকে সামনে রেখে দোকান-শপিংমল খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। শনিবার (৯ মে) মার্কেট পরিচালনা কমিটির পৃথক পৃথক বৈঠক এ সিদ্ধান্ত গ্রহণ করে বলে জানান স্টার সুপার মার্কেট ব্যবসায়ী কল্যাণ সাধারণ সম্পাদক সাত্তার সিকদার।

তিনি জানান, রবিবার (১০ মে) থেকে সরকারের নির্দেশনা মতে স্বাস্থ্যবিধি মেনে চলে ও সামাজিক দূরত্ব বজায় রেখে বটতলী মোটর ষ্টেশনের সকল দোকান-শপিংমল খোলা রাখার সিদ্ধান্ত হয়। তবে প্রতিটি মার্কেট পরিচালনা কমিটির নেতৃবৃন্দ দোকান খোলার রাখার সিদ্ধান্তে একমহ হলেও কিছু কিছু দোকানদার তাদের স্ব স্ব উদ্যোগে ঈদের পূর্বে দোকান খোলবেন না বলে ছাফ জানিয়ে দিয়েছেন।

উল্লেখ্য, জনগণের চলাচলে নিষেধাজ্ঞা শিথিল করে রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে দোকানপাট ও শপিং মল আগামী ১০ মে থেকে চালু রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। সোমবার (৪ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় ও পুলিশ প্রশাসনকে এই নির্দেশনা বাস্তবায়নের আদেশ জারি করা হয়। নির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিং মল খোলা রাখার নির্দেশ দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়েছে, শর্তসাপেক্ষে পরিস্থিতি বিবেচনা করে দেশের বিভিন্ন জেলা ও উপজেলাগুলোতে অভ্যন্তরীণভাবে ব্যবসা-বাণিজ্য, দোকানপাট-শপিং মলসহ অন্যান্য কার্যাবলি আগামী ১০ মে থেকে খুলে দেওয়ার ব্যবস্থা করার জন্য অনুরোধ জানানো হলো। তবে এক্ষেত্রে আন্ত-উপজেলা যোগাযোগ ও চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে।

আদেশে আরও বলা হয়েছে, হাটবাজার, ব্যবসা কেন্দ্র, দোকানপাট, শপিং মলগুলো সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে সীমিত রাখতে হবে। সেই সঙ্গে প্রতিটি শপিং মলে প্রবেশের ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঘোষিত সতর্কতা গ্রহণ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!