ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় তিন গৃহবধুর রহস্যজনক মৃত্যু, নেপথ্যে পরকিয়া ও নির্যাতনের অভিযোগ

লোহাগাড়ায় তিন গৃহবধুর রহস্যজনক মৃত্যু, নেপথ্যে পরকিয়া ও নির্যাতনের অভিযোগ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় গতো এক মাসে তিন গৃহবধুর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। নেপথ্যে পরকিয়া, স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য ও শ্বশুর বাড়ির লোকজনের নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। গৃহবধুর রহস্যজনক মৃত্যুকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এসব ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চলছে নানা গুঞ্জন।

জানা যায়, গত ১৮ জুলাই উপজেলার চরম্বা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব মাইজবিলা মিস্ত্রি বর পাড়ায় শ্বশুর বাড়িতে সাত মাসের অন্তঃস্বত্ত্বা ফারজানা ইয়াছমিন কলি (২১) নামে গৃহবধুর রহস্যজনক মৃত্যু হয়। তিনি ওই এলাকার জিয়াউর রহমানের স্ত্রী ও একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের আতিয়ার পাড়ার মাস্টার আজিজুর রহমানের কন্যা। ঘটনার পর নিহত গৃহবধুর লাশ হাসপাতালে রেখে পালিয়ে যায় স্বামী। নিহতের মা রিজিয়া বেগমের অভিযোগ বিয়ের পর থেকে তার মেয়েকে স্বামী ও শ্বাশুড়ি মিলে নানা কারণে নির্যাতন করে আসছিল। তারাই তার মেয়েকে শ্বাসরুদ্ধ করে হত্যা করেছে। গৃহবধুর শ্বাশুড়ি রাজিয়া বেগম বলেছিলেন, তার পুত্রবধুকে বসতঘরের টয়লেট থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধার হাসপাতালে আনা হয়েছিল। এ ঘটনায় স্বামী ও শ্বাশড়িকে আসামী করে নিহতের মা বাদী হয়ে থানায় আত্মহত্যা প্ররোচনা মামলা রুজু করেন। ঘটনার রাতেই শ্বাশুড়ি রিজিয়া বেগমকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

এছাড়া, গত ১২ আগস্ট উপজেলার কলাউজান ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাংলা বাজার মিয়াজি পাড়ায় শ্বশুর বাড়ি থেকে গৃহবধু মিনু আরা বেগম (২৫) নামে এক গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার করে নিয়ে যায় স্বামী আবদুল জাব্বার। হাসপাতালে স্ত্রীর লাশ রেখে পালিয়ে যায় স্বামী। নিহত গৃহবধুর পার্বত্য লামা উপজেলার সরই ইউনিয়নের মেইচ্ছ্যা ঝিরি এলাকার আবুল হাশেমের কন্যা। নিহতের মা নুরুন্নিছা বেগমের অভিযোগ শ্বশুর বাড়ির লোকজন নানা কারণে তার মেয়েকে নির্যাতন করতো। তারা তার মেয়েকে হত্যা করে গলায় ফাঁস লাগিয়ে ঝুঁলে রেখেছিল। নিহতের স্বামী আবদুল জব্বার জানায়, তার স্ত্রীর সাথে প্রতিবেশী জনৈক এক যুবকের পরিকরিয়া সম্পর্ক ছিল। বিষয়টি জানতে পেরে বাঁধা দেয়ায় ক্ষুব্ধ হয়ে তার স্ত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মাহত্যা করে। এ ঘটনায় নিহতের পিতা আবুল হাশেম বাদী হয়ে স্বামী আবদুল জব্বারসহ ৩ জনকে আসামী করে থানায় আত্মহত্যা প্ররোচনা মামলা রুজু করেন।

অপরদিকে, গত ২১ আগস্ট উপজেলার সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সুখড়িকুল এলাকায় শ্বশুর বাড়ি থেকে ফাতেমা বেগম (২২) নামে এক গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি ওই এলাকার মো. শরীফের স্ত্রী ও চুনতি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নতুন পাড়ার মো. ঈসমাইলের কন্যা। এ ঘটনায় নিহতের স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে আনা হয়েছিল। পরে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে বলে জানা যায়। গৃহবধুর রহস্যজনক মৃত্যুর ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে। নিহতের চাচা ছিদ্দিক আহমদের অভিযোগ তার ভাতিজির স্বামীর পরকিয়ার সম্পর্ক ছিল। এ ঘটনাকে কেন্দ্র করে শ্বশুর বাড়ির লোকজন তার ভাতিজিকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। নিহতের গলায় আঘাতের চিহ্নও রয়েছে। নিহতের স্বামী শরীফ জানায়, তারা স্বামী-স্ত্রীর মধ্যে কোন মনোমালিন্য ছিল না। রাতে ঘুমানোর সময় তার স্ত্রী শারীরিক অসুস্থতার কথা জানায়। সকালে রুমের ভিতর শুয়া অবস্থার তার মৃত দেহ পাওয়া যায়।

লোহাগাড়া সামাজিক ব্যাধি প্রতিরোধ ফোরামের শিক্ষা ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক বলেন, গৃহবধুর রহস্যজনক মৃত্যু একটি সামাজিক ব্যাধি। স্বামী-স্ত্রীর মধ্যে অবিশ্বাস, স্বামীর মাদক সেবন, পরকিয়া, সামাজিক যোগাযোগ মাধ্যম আসক্তি এবং বেকারত্ব ইত্যাদি সামাজিক ব্যাধি বৃদ্ধির অন্যতম কারণ। তিনি বলেন, ন্যায় বিচার, সুশাসন, পারিবারিক ধর্মীয় মূল্যবোধ অনুশীলন, ধর্মীয় গুরুদের মাধ্যমে নৈতিকতা সৃষ্টিকরণে এলাকা ভিত্তিক সচেতনামূলক সভা করলে সামাজিক ব্যাধি কমবে। পারিবারিক কলহ ও মাদকমুক্ত পরিবার গঠনে সামাজিক প্রতিরোধ কমিটি গঠন করতে হবে। কারণ আমরা আইন মানতে রাজি নই। আমাদেরকে আইন মানাতে হয়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, পৃথক ঘটনায় ৩ গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ। তার মধ্যে ২ গৃহবধুর লাশ হাসপাতাল থেকে। অপর গৃহবধুর লাশ শ্বশুর বাড়ি থেকে। এ ঘটনায় থানায় ২টি আত্মহত্যা প্ররোচনা ও একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে। মামলার আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। উভয় গৃহবধুর লাশের ময়নাতদন্ত করা হয়েছে। রিপোর্ট পাবার পর তাদের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!